শেষ হলো নিউজ নেটওয়ার্কের চার পর্বের কর্মশালা

0
143

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান নূর জাহান উসলাম নীরা বলেছেন, যশোরের উন্নয়নে সাংবাদিকদের ভুমিকা অনেক। আমি তোমাদের নীরা আপা, আগেম যেমন ছিলাম এখনও তেমনিই আছি, যশোরের উন্নয়নে আমি আমার জীবনও দিয়ে দিতে প্রস্তুত, তিনি বলেন যে কোন কাজে আমাকে ডাকলে আমি সবার আগে তোমাদের ডাকে সাড়া দিবো। তিনি আরো বলেন মানবাধিকার রক্ষায় গণমাধ্যম কর্মীদের ভূমিকা গুরুত্বপূর্ণ। আপনারা ভূমিকা রাখছেন বলেই নারী ও শিশু প্রতি নির্যাতনের প্রতিবাদ হচ্ছে। আমরাও গণমাধ্যমকে ফলো করি, কোন ঘটনাকে হাইলাইটস করা হচ্ছে। সেই বিষয়গুলোতে নজর দিই, ব্যবস্থাও নেয়া হয়। তিনি বলেন এখন আর নারীরা মেয়ে মানুষ নেই, নারীরা এখন শুধুই মানুষ।
শুক্রবার দুপুরে যশোর শহরের একটি হোটেলে নারী ও বালিকাদের অধিকার সুরক্ষাকারীদের অ্যাডভোকেসি, লবিং ও নেগোসিয়েশন বিষয়ক চারপর্বের কর্মশালার শেষ ব্যাচের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নিউজ নেটওয়ার্কে আঞ্চলিক সমন্বয়কারী ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, সুকুমার দাস, দিপংকার দাস রতন ও আব্দুল ওহাব মুকুল। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে বেসরকারি উন্নয়ন সংস্থা নিউজ নেটওয়ার্কের ‘সাপোর্টিং হিউম্যান রাইটস ডিফেন্ডারস ওয়ার্কিং ফর উমেনস অ্যান্ড গার্লস রাইটস ইন বাংলাদেশ’ শীর্ষক প্রকল্পের আওতায় গত ২ নভেম্বর শহরের একটি হোটেলের কনফারেন্স কক্ষে চার পর্বে ১২ দিনের এই কর্মশালা শুরু হয়।
সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। চার পর্বের কর্মশালায় মোট শতাধিক গণমাধ্যমকর্মী, ধর্মীয় নেতা, এনজিওকর্মী ও সাংস্কৃতিক কর্মী অংশ নেয়।