শৈলকুপায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গম আত্মসাতের মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদে সমাবেশ

0
198

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপার কাঁচেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে গম আত্মসাতের মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে কাঁচেরকোল ইউনিয়ন পরিষদ চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে ইউনিয়নবাসী। ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে ইউনিয়নের হাজারো সাধারণ নারী-পুরুষ বৈরী আবহাওয়া উপেক্ষা করে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, কাঁচেরকোল ইউপি চেয়ারম্যান এ্যাড. সালাউদ্দিন জোয়ার্দ্দার মামুন যোগ্য চেয়ারম্যান। তার বিরুদ্ধে গম আত্মসাতের যে অভিযোগ দেওয়া হয়েছে তা রাজনৈতিক চক্রান্ত বলে দাবী করেন সমাবেশের বক্তারা। মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, প্রতিপক্ষ রাজনৈতিক মহল দীর্ঘদিন ধরে চেয়ারম্যানের সুনাম নষ্ট করতে নানা চক্রান্ত চালিয়ে আসছে। তারা প্রশাসনকে ভুল বুঝিয়ে চেয়ারম্যানকে ফাঁসানোর চেষ্টা অব্যাহত রেখেছে।

এরই প্রতিবাদে ইউনিয়নবাসীর পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। তারা এ ঘটনার সুুষ্ঠ তদন্ত দাবী করেন। বক্তারা আরো বলেন, হিন্দু সম্প্রদায় ও আদিবাসীদের প্রাপ্য ভিজিএফের গম তারা সময়মত না নেওয়ায় ইউনিয়ন পরিষদের গোডাউনে মজুদ ছিলো। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী রবিবার গম নিতে আসা আদিবাসী ও হিন্দু সম্প্রদায় জানায়, ঈদের আগে ভিড়ের কারনে তারা স্ব-ইচ্ছায় ঈদের পরে গম নিতে চেয়েছিলো।

এদিকে ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড. সালাউদ্দিন জোয়ার্দ্দার মামুন জানান, ইউনিয়নের রাজনৈতিক প্রতিপক্ষ গ্রুপ ষড়যন্ত্র করে তাকে ফাঁসাতে মরিয়া হয়ে উঠেছে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণকারীদের বক্তব্যই সঠিক বলে তিনি দাবী করেন। উল্লেখ্য, রবিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত গোডাউনে থাকা আনুমানিক ১শ’ বস্তা ভিজিএফের গম জব্দ করে সিলগালা করে দেয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: উসমান গনি ও সহকারী কমিশনার (ভূমি) এস,এম মুনিম আহমেদ লিংকন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here