শোক আর শ্রদ্ধায় ঝিনাইদহে জাতীয় শোক দিবস পালিত

0
388

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ: শ্রদ্ধা ও শোকাতুর পরিবেশে ঝিনাইদহে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। দিবসটি পারনে যথাযথ মর্যাদা ও কর্মসুচি গ্রহন করা হয়। দিবসটি পালন উপলক্ষ্যে সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের উদ্যোগে শোক র‌্যালী, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

শহর জুড়ে আয়োজন করা হয় কাঙ্গালী ভোজের। শহরের প্রতিটি পাড়া মহল্লায় হতদরিদ্র পরিবারের মাঝে খাবার বিতরণ করেন আওয়ামীলীগের নেতা কর্মীরা।

আওয়ামীলীগ ছাড়াও অঙ্গসংগঠনের সকল ইউনিটগুলো এই বর্মসুচিতে অংশ গ্রহন করেন। শ্রমিক সংগঠনগুলো নানা প্রান্তে আলোচনা সভা ও দোয়ার মাহফিলের কর্মসুচি পালন করে।

এদিকে মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। এখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পস্তাবক অর্পণ করে জাতির জনকের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানানো হয়।

এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, ঝিনাইদহ প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে পৌর অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেয় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আব্দুল হাই, সিভিল সার্জন ডা: রাশেদা সুলতানা, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আছাদুজ্জামান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ড. খান মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন প্রমুখ।

এছাড়াও দিনব্যাপী জেলার বিভিন্ন স্থানে দোয়া মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন পাড়া থেকে শোক র‌্যালীসহকারে প্রেরণা-৭১ প্রাঙ্গনে মিলিত হয় এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

জেলা আওয়ামীলীগের সভাপতি সংসদ সদস্য আব্দুল হাই ও সাধারণ সম্পাদক পৌর মেয়র সাইদুল করিম মিন্টু দিনব্যাপী বিভিন্ন স্থানের কর্মসুচিতে অংশ নিয়ে ব্যস্ত দিন পার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here