সকালে পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন, সন্ধায় গ্রেফতার ।। মুক্তি দাবি সাংবাদিকদের

0
300

নিজস্ব প্রতিবেদক : দৈনিক টেলিগ্রাম সম্পাদক বিনয়কৃষ্ণ মল্লিককে গ্রেফতারের তীব্র প্রতিবাদ জানিয়েছেন যশোরের সাংবাদিক নেতারা। একই সঙ্গে তারা বিনয় মল্লিকের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিনয় মল্লিককে শহরের ঘোপ নওয়াপাড়া রোডের বাসভবন থেকে ধরে আনে পুলিশ। রাত সাড়ে ৯টা পর্যন্ত তাকে থানায় নেওয়া হয়নি।

এর আগে সকালে যশোর প্রেসক্লাবে তিনি পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন।
এদিকে, বিনয় মল্লিককে গ্রেফতারের প্রতিবাদে রাত ৯টায় সভায় বসেন যশোরের সাংবাদিকরা। প্রেসক্লাব যশোরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় সাংবাদিক নেতারা ছাড়াও প্রেসক্লাব সদস্য ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় দৈনিক টেলিগ্রাম সম্পাদক ও প্রেসক্লাব যশোরের সাবেক সহ-সভাপতি বিনয়কৃষ্ণ মল্লিককে গ্রেফতারের তীব্র নিন্দা জানানো হয়। বলা হয়, বিনয় মল্লিকের সঙ্গে অন্যায় আচরণ করা হচ্ছে। ব্যক্তিগত বিরোধের জের ধরে তাকে গ্রেফতার করা হয়েছে।
সভা থেকে বিনয় মল্লিককে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানানো হয়।
সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব যশোরের ভারপ্রাপ্ত সভাপতি মনোতোষ বসু। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সহ-সভাপতি আনোয়ারুল কবির নান্টু, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি ফকির শওকত, বোরহানউদ্দিন জাকির, সাবেক সম্পাদক আহসান কবীর প্রমুখ।
সভা থেকে বিনয় মল্লিকের মুক্তির দাবিতে মঙ্গলবার বেলা ১১টায় প্রেসক্লাবে সাংবাদিক সমাবেশ ডাকা হয়। ওই সমাবেশ থেকে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।
বিনয়কৃষ্ণ মল্লিক রাইটস যশোর নামে একটি বেসরকারি সংস্থার নির্বাহী পরিচালক। রাইটস যশোর মানব পাচারবিরোধী কার্যক্রমসহ মানবাধিকার-সংশ্লিষ্ট কাজ করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here