সজল-নাদিয়া দু’জন শুধু দু’জনার!

0
269

জলসা ডেস্ক : ‘বাংলা চলচ্চিত্রকে ভালোবাসুন, হলে গিয়ে সিনেমা দেখুন।’ এই প্রতিপাদ্য নিয়ে আজ ৩ এপ্রিল দেশে পালিত হচ্ছে জাতীয় চলচ্চিত্র দিবস।

‘চলচ্চিত্র একটি শক্তিশালী গণমাধ্যম। আমি আশা করি, আমাদের চলচ্চিত্র জাতির আশা-আকাঙ্ক্ষা ও স্বপ্নের প্রতিফলন ঘটিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আরও কার্যকর ভূমিকা রাখবে।’ জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণীতে এসব কথা বলেছেন।
দিবসটি উদযাপনে নানা আয়োজন করেছে তথ্য মন্ত্রণালয়। বিএফডিসির তত্ত্বাবধানে আজ সকাল ১০টায় এফডিসিতে দিবসটি উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এরপর আনন্দ র‌্যালি বের করা হবে।

বিকেল ৩টায় বিএফডিসির ৮ নম্বার শুটিং ফ্লোরে অনুষ্ঠিত হবে চলচ্চিত্রবিষয়ক বিশেষ সেমিনার। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের ৩ এপ্রিল পূর্ব পাকিস্তানের প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেছিলেন। ২০১২ সাল থেকে দিনটিকে জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে পালন করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here