সবাইকে প্রযুক্তি নির্ভর শিক্ষা গ্রহণ করতে হবে : স্বপন ভট্টচার্য

0
45

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা পরিষদ আয়োজিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বিনামূল্যে বই, শিক্ষাবৃত্তি, তথ্য-প্রযুক্তির ব্যবহার ও মাল্টিমিডিয়া ক্লাসরুমসহ বহুমুখী পদক্ষেপ বাস্তবায়ন করছেন। প্রযুক্তিগত ও কারিগরি শিক্ষার ওপর বেশি গুরুত্ব দিয়েছেন। দেশ ও জাতির স্বার্থে সবাইকে কারিগরি ও প্রযুক্তি নির্ভর শিক্ষা গ্রহণ করতে হবে। আজ বুধবারের এ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে তিনি কথা বলেন।

জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল অনুষ্টানে সভাপতিত্ব করেন। মন্ত্রী বলেন, দেশে ডেঙ্গুর মূল রোগ চিহ্নিত করার কাজ চলছে। গবেষণায় উঠে এসেছে ডেঙ্গু মশা বিস্তারের জন্য ৯০ ভাগ দায়ী অপরিচ্ছন্নতা ও ১০ ভাগ দায়ী চারপাশে ওষধ না ছিটানো। সবাইকে সচেতন হতে হবে। ডাবের খোলা, টায়ার, বাথরুমে ও ঘরের ছাদে পানি জমতে দেয়া যাবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রতিমন্ত্রী পত্নী তন্দ্র ভট্টচার্য, জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কাজী আব্দুল খালেক। আহসান হাবিব পারভেজের সঞ্চলনায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রফিকুন্নী। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণির ৩২০ জন শিক্ষার্থীর হাতে চেক তুলে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here