সবাইকে মানতে হবে আমরা এখন বড় দল: মাশরাফি

0
295

ম্যাগপাই নিউজ ডেস্ক: কার্ডিফে ১২ বছরের ব্যবধানে বাংলাদেশের আরো একটি জয়, আরো একটি ইতিহাস। এর মাঝে হয়েছে অনেক আলোচনা-সমালোচনা। বারবার প্রশ্ন উঠেছে টাইগারদের যোগ্যতা নিয়ে। তবে সকল প্রশ্নের জবাব যেন এই কার্ডিফ। এ মাঠেই ২০০৫ সালের জুনে প্রবল পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে স্মরণীয় জয় পেয়েছিল বাংলাদেশ। আর তারই হাত ধরে এ সোফিয়া গার্ডেনেই নিউজিল্যান্ডের বিপক্ষে এক মহাকাব্যিক জয় তুলে নিল টাইগাররা।

এ ব্যাপারে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, ‘আমরা আজ আবারো প্রমাণ করলাম, বিদেশের মাটিতেও আমরা জিততে পারি। ঘরের মাঠে আমরা জিতছি ধারাবাহিকভাবে। এখন বিদেশের মাটিতেও জিততে শুরু করেছি। তাই মানুষকে এখন মানতে হবে আমরা বড় দল, ভালো দল। আমরা আমাদের কাজটা করেছি। ‘

গতকাল কার্ডিফের সোফিয়া গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে চরম বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। কিন্তু হার মানেনি টাইগার বাহিনী। ৩৩ রানে চার উইকেট হারানো বাংলাদেশকে মুহূর্তেই অপ্রতিরোধ্য করে তুলেন সাকিব-মাহমুদউল্লাহ। এই জুটিতেই বাংলাদেশ পৌঁছে যায় ২৫৭ রানে। তাদের জুটি ২২৪ রানের। যেটা শুধু পঞ্চম উইকেটে আটকে থাকলো না। যে কোনো উইকেটে হয়ে গেলো বাংলাদেশের সেরা জুটি। আর সেরা জুটিতে জিতে নেই চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা জয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here