সবােইকে কাদিয়ে চলে গেলেন অভিনেতা রাতিন

0
213

জলসা ডেস্ক: টিভি-চলচ্চিত্র ও মঞ্চ কাঁপানো গুণী অভিনেতা আবদুর রাতিন আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন….। রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মঙ্গলবার দিবাগত রাত ২টা ৩০ মিনিটে ইন্তেকাল করেছেন।

গুণী এ শিল্পীর বয়স হয়েছিল ৬৬ বছর। রাতিনের ভাই অঞ্জন রহমান জানান, পুরান ঢাকার ন্যাশনাল মেডিক্যাল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। পরে সেখান থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কেবিন ব্লকে বেশ কিছু দিন প্রায় অচেতন অবস্থায় ছিলেন তিনি।

প্রথমে চিকুনগুনিয়া রোগে ভুগছিলেন। এরপর লিভার ও কিডনিজনিত রোগে আক্রান্ত হন তিনি। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে রাতিনকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই গতরাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন শিল্পী-কলাকুশলী, বন্ধু ও ডিরেক্টর গিল্ডসহ অন্যান্য শিল্পী সংগঠন। পক্ষ থেকে জানানো হয় জানাচ্ছি।

আজ বেলা সাড়ে তিনটায় এফডিসিতে তাঁর শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর স্বামীবাগে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

রাতিন অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। ১৯৭০ সালে মোস্তফা মাহমুদ পরিচালিত ‘নতুন প্রভাত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। তার অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে দেবদাস, হারানো সুর, শুকতারা, জবাব চাই, স্নেহের প্রতিদান, চোরের বউ, মহান বন্ধু, লালু সর্দার, স্বার্থপর প্রভৃতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here