সব সম্প্রদায়ের মানুষ নির্ভয়ে ধর্ম চর্চা করবেন: এমপি নাবিল

0
41

নিজস্ব প্রতিবেদক : যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘সব সম্প্রদায়ের মানুষ নির্ভয়ে ধর্মচর্চা করবেন। কারণ, শেখ হাসিনার সরকার সবসময় দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ওপর সবচেয়ে বেশি গুরুত্বারোপ করে থাকেন।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ১টায় যশোর শহরের লালদীঘির পূর্বপাড়ে শ্রী শ্রী হরিসভা মন্দির পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাজী নাবিল বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক, প্রগতিশীল ও উন্নত রাষ্ট্র করার স্বপ্ন দেখেছিলেন। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘আমরা মনে করি আমাদের পূজা, পালা, পার্বণ ও ঈদসহ সব উৎসব সবার। কারণ, মহান মুক্তিযুদ্ধে সব ধর্ম-বর্ণের মানুষ অংশ নিয়েছিলেন। যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে প্রাণ দিয়ে দেশকে মুক্ত করেছেন।’
এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদি হাসান মিন্টু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, হরিসভা মন্দির কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট প্রশান্ত দেবনাথ, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অধ্যক্ষ জয়ন্ত বিশ্বাস, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দীন মিঠু প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে হরিসভা মন্দির ও জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে এমপি কাজী নাবিল আহমেদকে ফুল দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। এছাড়া জন্মদিন উপলক্ষে তাকে একটি ক্রেস্টও উপহার দেওয়া হয়।

এর আগে দুপুর সাড়ে ১২টায় যশোর সদরের বালিয়াডাঙ্গা নীলগঞ্জ মহাশ্মশান কমিটি আয়োজিত দুর্গাপূজা অনুষ্ঠান পরিদর্শনে যান এমপি নাবিল আহমেদ। পূজা উদযাপন পরিষদের সাবেক জেলা সভাপতি অসীম কুণ্ডু সেখানে তাকে স্বাগত জানান। এমপি এই মন্দিরে বেশ কিছু সময় অতিবাহিত করেন। তিনি পূজারীসহ সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে কুশল বিনিময় করেন।