সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে কোটচাঁদপুরে দু-গ্রুপ মুখো-মুখি অবস্থানে

0
292

নিজস্ব প্রতিবেদক,ঝিনাইদহ ঃ ঝিনাইদহের কোটচাঁদপুরের দয়ারামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের ফলাফল অমিমাংশিত হওয়াকে কেন্দ্র করে দু-গ্রুপ মুখো-মুখি অবস্থানে রয়েছে। যেকোন সময় ঘটে যেতে পারে রক্তক্ষয়ি সংঘর্ষ। ম্যানেজিং কমিটির সভাপতি পদে লড়েছেন রিক্তা খাতুন ও বায়োজিদ হোসেন। দুজনেই আওয়ামীলীগের দু-গ্রুপে বিভিক্ত হয়ে রয়েছেন।

এ বছরের ৭ই জানুয়ারি সভাপতির পদে ভোট হলে দুজনই ৫ ভোট করে পান। যার কারনে অমিমাংশিত অবস্থায় থাকার কারনে এখন পর্যন্ত কেও সভাপতি হতে পারেননি। এদিকে ক্ষমতার দাপট দেখিয়ে বায়োজিদ হোসেন স্থানীয় পুলিশ দিয়ে অভিভাবক সদস্য সাইদুর রহমান ও বিদুৎসাহী সদস্য মরিয়মকে ভয়-ভীতি দেখানোর অভিযোগ উঠেছে। তারা যেন অপর প্রতিদ্বন্দী প্রার্থী রিক্তা খাতুনের পক্ষে না যায় সে কারনে পুলিশ দিয়ে হুমকি দেওয়া হয়েছে।

এ প্রতিষ্ঠানের সভাপতি পদ নিয়ে এলাকার মানুষ দুটি-পক্ষে অবস্থান নিয়েছেন। তবে রিক্তা খাতুনের পাল্লা ভারী হওয়ার কারনে অনান্য ম্যানেজিং কমিটির সদস্যদেরকে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। যার কারনে দয়ারামপুর গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনা নিয়ে যেকোন সময় রক্ষক্ষয়ী সংঘর্ষ হওয়ার আশংকা রয়েছে বলে গ্রামবাসি জানিয়েছেন। তবে অভিযুক্ত সভাপতি পদে অংশ নেওয়া বায়োজিদ হোসেন এ সব অভিযোগ অস্বীকার করে জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার যে পদক্ষেপ গ্রহন করবে সেটাই মেনে নিব।

অপরদিকে অপর প্রার্থী রিক্তা খাতুন অভিযোগ করে বলেন, প্রতিপক্ষ বায়োজিদ হোসেন স্থানীয় লোকজনকে সাথে নিয়ে জোর করে নিজে সভাপতি হওয়ার জন্য পায়তারা চালাচ্ছে। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জহির উদ্দিন জানান, আমরা অবাধ ও সুষ্টভাবে সমাধান ক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here