সাংবাদিক ইউনিয়ন যশোরের মহান মে দিবস পালিত

0
354

প্রেসবিজ্ঞপ্তি : সাংবাদিক ইউনিয়ন যশোরের (জেইউজে) মহান মে দিবসের আলোচনা সভায় বক্তারা বলেছেন, এবারের মে দিবস বিভিন্ন কারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ। বিশ্বে যখন একটি পরমানু যুদ্ধের দামামা বেজে উঠেছে এবং একটি অস্থির সময় অতিবাহিত করছে। সাংবাদিকদের মধ্যে মে দিবসের চেতনা এবং ঐক্যবদ্ধতা না থাকার ফলে মালিক পক্ষ এবং শাসক গোষ্ঠী শ্রমিকদের অধিকার আদায়ের বিপরীতে অধিকার কেড়ে নেয়ার ভূমিকায় অবতীর্ণ হয়েছে। ১৩১ বছর আগে শ্রমিকরা রাজপথে আন্দোলন যে দাবি আদায় করতে সফল হয়েছিল এতো দিন পরে এসে অনৈক্যর কারণে তার থেকে এক চুল বেশি পরিমান বেশি দাবি আদায় করতে পারছে না। সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকা-ের অনেক দিন পর এসে তাদের খুনিদের বিচার করতে পারিনি। সাংবাদিকদের ঐক্যবদ্ধ আন্দোলনকে নস্যাৎ করতে আন্দোলনের নেতৃত্বদানকারী নেতাকে শাসক গোষ্ঠী কিনে নিয়েছে।
বক্তারা আরও বলেন, শ্রমিক দাবি আদায়ের আন্দোলনকে সফল করতে হলে ঐক্যবদ্ধতা এবং সঠিক নেতৃত্ব বাছাইয়ের বিকল্প নেই। সঠিক নেতৃত্বের অভাবে আমরা শ্রমিকরা সব ধরণের সুযোগ সুবিধা থেকে বঞ্ছিত।
সোমবার (০১.০৫.১৭) বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাব যশোর এক নম্বর অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শহিদ জয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সাবেক সাধারণ সম্পাদক ও ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক, সাংবাদিক নেতা আহসান কবীর। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়নের সাধারণ সম্পাদক এম আইউব, সিনিয়র সাংবাদিক শেখ আব্দুল্লাহ হুসাইন, সাবেক সহ-সভাপতি মোস্তফা রুহুল কুদ্দুস, আবিদুর রেজা খান, সিনিয়র সদস্য বিএম আসাদ, কোষাধ্যক্ষ মো. আকরামুজ্জামান।
সংগঠনের দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম তারেকের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা মুন্না, নির্বাহী সদস্য অনুব্রত সাহা মিঠুন, সাবেক যুগ্ম সম্পাদক মুর্শিদুল আর্জিম হিরু প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here