সাংবাদিক মিজানুর রহমান তোতার মৃত্যুতে চৌগাছা প্রেসক্লাবের শোকপ্রকাশ

0
54

চৌগাছা (যশোর) থেকে

প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি, দৈনিক ইনকিলাবের বিশেষ প্রতিনিধি, প্রখ্যাত কবি ও সাংবাদিক মিজানুর রহমান তোতা ইন্তেকাল করেছেন। তিনি শনিবার ভোরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
তার মৃত্যুতে এক শোক বিৃতিতে চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সিনিয়র সহ-সভাপতি রহিদুল ইসলাম খান, সহ-সভাপতি সোহেল কবির, সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সহ-সম্পাদক প্রভাষক হারুন অর রশিদ, ধর্ম বিষয়ক সম্পাদক এম এ রহিম, অর্থ সম্পাদক আসাদুজ্জামান মুক্ত, সাহিত্য সাংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মাষ্টার বাবুল আক্তার,সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার দত্ত, পত্রিকা বিষয়ক সম্পাদক মাষ্টার আব্দুল আলিম, নির্বাহী সদস্য অধ্যক্ষ আবু জাফর, অধ্যাপক আবুল কাশেম, কাজী আশাদুল ইসলাম, প্রভাষক আজিজুর রহমান, প্রভাষক বি এম হাফিজুর রহমান, মাষ্টার মাও আব্দুল কাদের, আব্দুল্লাহ আল মামুন, মাষ্টার আলমগীর কামাল, আজিজুর রহমান, দেওয়ান শফিকুল ইসলাম,রায়হান হোসেন, এসএ সিয়ামসহ চৌগাছা উপজেলায় কর্মরত সকল সাংবাদিকগন মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন। এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন ।
উল্লেখ্য তিনি কোভিড-১৯ আক্রান্ত ছিলেন। শনিবার বাদ জোহর যশোর শহরের নূতন খয়েরতলা জামে মসজিদে তার নামাজে জানাজা শেষে দাফন করা হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এদিকে প্রেসক্লাব যশোরের সাবেক এই সভাপতির মৃত্যুতে প্রেসক্লাব ভবনে কালো পতাকা উত্তোলন করা হয়েছে। খোলা হয়েছে শোকবই।
মিজানুর রহমান তোতার জন্ম ঝিনাইদহ ক্যাডেট কলেজ-সংলগ্ন এলাকায়। সেখানে তিনি বেড়ে ওঠেন। ঝিনাইদহ কে সি কলেজে পড়াকালে তিনি জাসদ ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরে স্থানীয় দৈনিক স্ফুলিঙ্গের মাধ্যমে গণমাধ্যমে হাতেখড়ি তার। পরে তিনি দৈনিক আজাদসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। দৈনিক ইনকিলাব প্রকাশিত হলে তিনি এই পত্রিকায় থিতু হন। জেলা প্রতিনিধি থেকে শুরু করে পরবর্তীতে বিশেষ প্রতিনিধিও হয়েছিলেন তিনি।