সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেফতারের প্রতিবাদে চৌগাছা প্রেসক্লাবের মানববন্ধন

0
299

নিজস্ব প্রতিনিধি

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে চৌগাছা প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ কর্মসুচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চৌগাছা প্রেসক্লাবের সামনে উপজেলায় কর্মরত সকল জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকগন প্রতিবাদ হিসেবে মানব বন্ধন করেন। এ সময় তারা সাংবাদিক রোজিনা ইসলামের নামে রুজু করা মামলা প্রত্যাহার ও নিঃস্বর্ত মুক্তি, সচিবালয়ে তাকে হেনস্তা করার সঙ্গে যুক্ত কর্মকর্তার শাস্তি, অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট বাতিলসহ ডিজিটাল সিকিউরিটি এ্যাক্টে সন্নিবেশিত মত প্রকাশের স্বাধীনতাবিরোধী ধারাসমূহ বাতিলের দাবিও করেন।
সাংবাদিকনেতারা সচিবালয়ে সাংবাদিক রোজিনাকে হেনস্তাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
মানব বন্ধনে এ সময় উপস্থিত ছিলেন, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি দৈনিক ভোরের কাগজ ও দি ডেইলি অবজারভারের চৌগাছা প্রতিনিধি জিয়াউর রহমান রিন্টু, সিনিয়র সহ-সভাপতি দৈনিক আমাদের অর্থনীতির চৌগাছা প্রতিনিধি রহিদুল ইসলাম খান, সাধারণ সম্পাদক দৈনিক সমাজের কথার চৌগাছা প্রতিনিধি প্রভাষক অমেদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক প্রভাষক হারুন অর রশীদ, ধর্ম বিষয়ক সম্পাদক দৈনিক নয়াদিগন্ত ও লোকসমাজ প্রতিনিধি এম এ রহিম, অর্থ সম্পাদক দৈনিক যায়যায়দিন সংবাদদাতা আসাদুজ্জামান মুক্ত, সাহিত্য সাংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক দৈনিক ¯পন্দন ও আমাদের নতুন সময়ের প্রতিনিধি বাবুল আক্তার, সাংগঠনিক সম্পাদক দৈনিক জনতা ও প্রজন্মের ভাবনার চৌগাছা প্রতিনিধি শ্যামল কুমার দত্ত, পত্রিকা বিষয়ক সম্পাদক দৈনিক আমার সময়ের চৌগাছা প্রতিনিধি মাষ্টার আব্দুল আলিম, নির্বাহী সদস্য দৈনিক ইত্তেফাক ও প্রতিদিনের কথার চৌগাছা প্রতিনিধি অধ্যক্ষ আবু জাফর, ইনকিলাব প্রতিনিধি অধ্যাপক আবুল কাশেম, দৈনিক পূর্বঞ্চলের প্রতিনিধি কাজী আশাদুল ইসলাম, দৈনিক যশোরের চৌগাছা প্রতিনিধি ড. আব্দুস শুকুর, দৈনিক সময়ের আলোর চৌগাছা প্রতিনিধি প্রভাষক আজিজুর রহমান, কল্যাণের চৌগাছা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, ছুটিপুর প্রতিনিধি মাস্টার আব্দুল কাদের, দৈনিক লোকসমাজের পুড়াপাড়া প্রতিনিধি আব্দুল কাদের, মোহনা টিভি প্রতিনিধি মাষ্টার আলমগীর কামাল, দৈনিক আমাদের সময় ও দ্যা বিজনেস স্ট্যান্ডার্ডের চৌগাছা প্রতিনিধি আজিজুর রহমান, দৈনিক ভোরের ডাকের চৌগাছা সংবাদদাতা দেওয়ান শফিকুল ইসলাম, সমাজের কাগজের পুড়াপাড়া প্রতিনিধি মাষ্টার আব্দুল মালেক, ডেইলি বাংলাদেশ পোস্টের চৌগাছা সংবাদদাতা প্রভাষক বি এম হাফিজুর রহমান, প্রতিদিনের কথার চৌগাছা পৌর প্রতিনিধি সাজ্জাদ মল্লিক, সাংবাদিক সরোয়ার হুসাইন,ফকরুল ইসলাম, দৈনিক সমাজের কাগজের চৌগাছা প্রতিনিধি রায়হান, শরিফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মেহেদী হাসান, ইব্রাহিম হোসেন, নিছার উদ্দিন প্রমুখ।
মানব বন্ধনে সাংবাদিকনেতারা বলেন, রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা অবরুদ্ধ করে তার ওপর যে নির্যাতন চালানো হয়েছে, তা স্বাধীন গণমাধ্যমের পথ চলায় অন্তরায়। তদন্তপূর্বক সঠিক বিচারের দাবীও করেন সাংবাদিক নেতৃবৃন্দ।