সাংসদদের হোস্টেলে তেলাপোকা-উইপোকার আক্রমণ, সংসদীয় কমিটির ক্ষোভ

0
63

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউস্থ সংসদ সদস্যদের (এমপি) হোস্টেলে তেলাপোকা-উইপোকার উপদ্রব ও সামান্য বৃষ্টিতে ভবনের সামনে জলাবদ্ধতা, অগ্নিনির্বাপণ ব্যবস্থার সংকট নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সংসদ সদস্যরা।

একইসঙ্গে ভবনের তেলাপোকা-উইপোকা নির্মূল, ভবনের সামনে জমে থাকা পানি দ্রুত নিষ্কাশন, অগ্নিনির্বাপণ ব্যবস্থা স্থাপনসহ ভবনের সামনে থেকে সাইনবোর্ড, বিল বোর্ডসহ নানা ব্যানার অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

এছাড়া সংসদ-সদস্য ভবনসমূহের ফ্ল্যাট বরাদ্দের বিদ্যমান শর্তাবলীর পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধনের জন্য সংশোধিত ফ্ল্যাট বরাদ্দের নীতিমালা পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।
মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত জাতীয় সংসদের ‘সংসদ কমিটি’র ৬ষ্ঠ বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, নূর মোহাম্মদ, মনজুর হোসেন, শওকত হাচানুর রহমান (রিমন) বৈঠকে অংশগ্রহণ করেন।

এছাড়া বিশেষ আমন্ত্রণে বৈঠকে অংশ নেন সংসদ-সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মো. সাইফুজ্জামান, যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান এবং যুগ্ম আহ্বায়ক নার্গিস রহমান।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মানিক মিয়া অ্যাভিনিউস্থ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবন, পুরাতন সংসদ সদস্য ভবন এবং মন্ত্রী হোস্টেলস্থ স্থায়ী কমিটির সভাপতিবৃন্দের কার্যালয়কে সিসি টিভির আওতায় আনা এবং অগ্নিনির্বাপণ যন্ত্রপাতি স্থাপনের জন্য সুপারিশ করা হয়।

এছাড়া গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা ও পুরাতন মসজিদকে সংস্কারপূর্বক আধুনিকরণের জন্য সুপারিশ করে। মানিক মিয়া অ্যাভিনিউস্থ সংসদ সদস্য ভবনের সামনে জমে থাকা পানি দ্রুত নিষ্কাশনের জন্য সিটি কর্পোরেশন ও ওয়াসাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

এছাড়া সংসদ ভবন এলাকায় বেওয়ারিশ কুকুর দ্রুত অপসারণের ব্যবস্থা গ্রহণে সুপারিশ করা হয়। বৈঠকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ও পিডব্লিউডি’র সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন