সাইফউদ্দিনের দুর্দান্ত সেঞ্চুরিতে টাইগার যুবাদের সিরিজ জয়

0
232

ক্রীড়া ডেস্ক: অলরাউন্ডার সাইফউদ্দিনের দুর্দান্ত সেঞ্চুরিতে অস্ট্রেলিয়া সফরে সিরিজ জয় করেছে বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) দল। নর্দান টেরিটরিকে (এনটি) ৪২ রানে পরাজিত করে অস্ট্রেলিয়া সফরে টানা তিন ম্যাচে জয় পেয়েছে হাইপারফরম্যান্স দল। এর ফলে সিরিজ জয়ও করেছে তারা।

শুক্রবার ডারউইনের মারারা ক্রিকেট মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি লিটন কুমার দাস। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে টাইগার যুবারা সংগ্রহ করে সাত উইকেটে ২৬৭ রান।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন সাইফউদ্দিন। ১০৪ বল খেলে পাঁচটি চার ও পাঁচটি ছক্কার সাহায্য তিনি করেন ১০৪ রান। মূলত তার সেঞ্চুরিতেই বড় ধরনের পুঁজি গড়ার ভিত্তি পায় টাইগার যুবারা। এছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক বিজয় ৩৬ এবং তানভীর হায়দার ৩৬ রান করলে দলের স্কোর দাঁড়ায় ২৬৭ রানে।

জবাবে ব্যাট করতে নেমে ২২৫ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার নর্দান টেরিটরি একাদশ। অ্যালেক গ্রেগরি ছাড়া কেউই বাংলাদেশি বোলারদের সামনে সুবিধা করতে পারেননি। গ্রেগরি ১৪৪ রানের দুর্দান্ত একটি ইনিংস খেললেও দলকে জেতাতে পারেনি। শেষ পর্যন্ত ২২৫ রানে নর্দান টেরিটরির ইনিংস গুটিয়ে গেলে ৪২ রানের জয় পায় বিসিবি হাইপারফরম্যান্স দল।

এর আগে প্রথম ম্যাচে এক উইকেটে জয় পেয়েছিল টাইগার যুবারা। এছাড়া দ্বিতীয় ম্যাচে ৭০ রানে জয় পেয়েছিল তারা। তৃতীয় ম্যাচেও জয়লাভ করায় সিরিজ নিশ্চিত করল বিসিবি হাইপারম্যান্স দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here