সাইবার ঝুঁকি প্রতিরোধে আমাদের জ্ঞান সীমিত: স্বরাষ্ট্রমন্ত্রী

0
248

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সাইবার ঝুঁকি প্রতিরোধে আমাদের জ্ঞান এখনো অনেক কম। এক্ষেত্রে আমরা এখনো নদীর তীরে দাঁড়িয়ে আছি। তবে সাইবার ঝুঁকি প্রতিরোধে সরকার কাজ করে যাচ্ছে বলে জানান মন্ত্রী।

শনিবার বিকালে রাজধানীর ফার্মগেটে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (ব্রাক) অডিটোরিয়ামে সাইবার ঝুঁকি বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সাইবার অপরাধ প্রতিরোধে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্ট সজীব ওয়াজেদ জয়, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

এরপরও যেসব জায়গায় আমাদের দুর্বলতা রয়েছে সেগুলো কাটিয়ে উঠতে আজকের অনুষ্ঠানের আয়োজকদের আমার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দাওয়াত করব। সেখানে আমরা তাদের সঙ্গে কথা বলব, তাদের মতামত নেব। কিভাবে বাংলাদেশ সাইবার অপরাধ থেকে মুক্ত হতে পারে সেসব বিষয়ে কথা বলব।’

সেমিনারের স্পিকার হিসেবে সাইবার ঝুঁকি সম্পর্কে উপস্থাপনা করেন ওমর ফারুক খন্দকার। সেমিনারে সমাপনী বক্তব্য দেন বাংলাদেশ কাউন্সিল রিফ্রেসমেন্টের সভাপতি মো. কারার মাহমুদুল হাসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here