সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

0
37

নিজস্ব প্রতিবেদক : সাউথ বাংলা অ্যাগ্রিকালচার ব্যাংক লিমিটেড (এসবিএসি) এর চেয়ারম্যান আমজাদ হোসেনের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। বৃহস্পিতবার (১৯ আগস্ট) কমিশনের এক বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণের পর অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, সাউথ বাংলা অ্যাগ্রিকালচার ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে নামে-বেনামে দেশে-বিদেশে বিভিন্ন কোম্পানির শাখা খুলে, ব্যাংকটির খুলনা শাখা ও কাটাখালী শাখা ব্যবহার করে আমদানি-রফতানি ও ঋণের আড়ালে দুর্নীতি, অনিয়ম, জালিয়াতির মাধ্যমে আমনাতকারীদের বিপুল পরিমাণ অর্থ আত্মসাত করার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ২ (শ) ধারায় সম্পৃক্ত অপরাধ করার অভিযোগের অনুসন্ধান করা হবে।

যোগাযোগ করা হলে সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন বলেন, ‘আমি চেয়ারম্যান হিসেবে ব্যাংকের কোনও শাখা ব্যবহার করে কোনও অনিয়ম বা দুর্নীতি করিনি। দুদকের যে অভিযোগ তার সত্যতা নেই। আমি এখনও এ বিষয়ে কোনও চিঠি পাইনি। চিঠি পেলে তারা কী অভিযোগে অনুসন্ধান শুরু করেছে, তা বুঝতে পারবো।