সাউথ মেলবোর্নের কোচ রবার্তো কার্লোস

0
292

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলের কিংবদন্তি সাবেক ফুটবলার রবার্তো কার্লোসকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে অস্ট্রেলিয়ান ক্লাব সাউথ মেলবোর্ন। ‘এ’ লিগের শীর্ষ পর্যায়ে জায়গা করে নেয়ার লক্ষ্যে ব্রাজিলের ২০০২ বিশ্বকাপজয়ী তারকাকে নিয়োগ দেয় ক্লাবটি।

সাউথ মেলবোর্ন আগামী মৌসুমের ফুটবল ফেডারেশ অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের শীর্ষ পর্যায়ে জায়গা করে নেয়ার ব্যাপারে আশাবাদী। অবশ্য দ্বিতীয় বিভাগের খেলার মানসিক প্রস্তুতিও নিয়ে রাখছে দক্ষিণ মেলবোর্নের দলটি।

সোমবার সাউথ মেলবোর্নের হোমগ্রাউন্ড লেকসাইড স্টেডিয়ামে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে রিয়াল মাদ্রিদের কিংবদন্তি তারকা কার্লোস বলেছেন, ‘আমার মূল লক্ষ্য হলো এখানে আসা এবং জিততে থাকা। যদি আমি একটি ক্লাবটি যাই এবং কোনো লক্ষ্য নির্ধারণ করি, তবে আমি সেখানে জিততেই যাবো।’

মেলবোর্ন নিজের প্রথম সফরেই কার্লোস জানিয়েছেন, তিনি তার পরিবারকে অস্ট্রেলিয়ায় নিয়ে আসতে চান এবং এখানেই নতুন জীবন শুরু করতে চান।

শীর্ষ পর্যায়ে রাশিয়া এবং তুরস্কে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে কার্লোসের। এছাড়া সম্প্রতি ইন্ডিয়ান সুপার লিগে দিল্লি ডায়নামোসের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কার্লোস। এছাড়া ক্লাব পর্যায়ে তিনবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেন তিনি। বর্ণাঢ্য ক্যারিয়ারে অসংখ্যা কিংবদন্তি তারকার সঙ্গে খেলেছেন কার্লোস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here