সাঘাটায় ওয়াইবিএস এর ট্যালেন্ট সার্চ অনুষ্ঠিত

0
681

রাশেদুন নবী রাশেদ, ইবি: গাইবান্ধার সাঘাটা উপজেলায় সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ইয়ৃথ ফর বেটার সোসাইটির (ওয়াইবিএস) ট্যালেন্ট সার্চ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলার কাজী আজহার আলী মডেল উচ্চ বিদ্যালয়ে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

জানা গেছে, সাঘাটা উপজেলাধীন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও কলেজের মেধাবী ছাত্রদের সমন্বয়ে গঠিত ওয়াইবিএস। সংগঠনটি এলাকার গরীব মেধাবী শিক্ষার্থীদের নিয়ে জঙ্গি, মাদক, সন্ত্রাস বিরোধী সকল সমাজসেবা মূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

এছাড়াও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষ রোপন, বিতর্ক প্রতিযোগিতা, ক্যারিয়ার কাউন্সিলিংসহ বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় মেধাবী শিক্ষার্থী বাছাইয়ের জন্য ট্যালেন্ট সার্চ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোনার পাড়া কাজী আজহার আলী মডেল (সরকারী) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসীম উদ্দীন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ও কৃষিবিদ এ কে এম মুঞ্জুরুল হাসান।
এসময় মেধাবী শিক্ষার্থী বাছাই করার জন্য প্রায় দুই শতাধিক শিক্ষার্থীদের নিয়ে সাধারণ জ্ঞানের উপর ৫০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্টিত হয় । পরীক্ষা শেষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন সংগঠনটির সদস্য আব্দুল জব্বার, শামীম, শাহিন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here