সাতক্ষীরার শোভনালীতে মাছের ঘের দখল পাল্টা দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের সংঘর্ষে আহত-৬, গ্রেপ্তার-৩

0
310

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার শোভনালীতে মাছের ঘের দখল-পাল্টা দখলকে কেন্দ্র করে উভয় পক্ষের সংঘর্ষে ছয়জন আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে আশাশুনি উপজেলার শোভনালি ইউনিয়নের হাজীপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনা পুলিশ আহসান, আলমগীর ও বৈদ্যনাথ নামের তিনজনকে গ্রেপ্তার করেছে।

আহতরা হলেন, আব্দুল কাদের, আলীমুদ্দিন মোল্যা, আলমগীর হোসেন, শরিফুজ্জামান ওরফে মিলন গাজী, ওবায়দুল ও রমজান আলী। পরিস্থিতি নিয়ন্ত্রনে সেখানে বাড়তি পুলিশ নিরাপত্তা জোরদার করা হয়েছে। আহতরা সাতক্ষীরা সদর হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসাধীন আছেন।
ব্যবসায়ী সালাউদ্দীন হোসেন লাল্টু জানান, দীর্ঘদিন ধরে তার ভাই বশির আহমেদের দখলে থাকা ৭০ বিঘা জমি বুধবার জোর করে দখলে নেয় নামধারী ভুমিহীনরা। এ ঘটনায় তার ভাই বুধবার আশাশুনি থানায় একটি মামলা করেন। উক্ত মামলা দায়েরের পর রাতে পুলিশ ঘটনা স্থলে যেয়ে তার ভাইয়ের ঘের থেকে ভুমিহীনদের বের করে দিয়ে তার ভাইয়ের লোকজনদের ঘেরের বাসায় তুলে দেন। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে তিনজন নামধারী ভুমিহীনকে গ্রেপ্তার করেন। এরপর পুলিশ চলে গেলে নামধারী ওই ভুমিহীনরা রাতে আবারও সেখানে যেয়ে ঘেরটি তাদের দখলে নিয়ে নেন। এ খবর শুনে বৃহস্পতিবার সকালে তার ভাইয়ের লোকজন ঘেরে গেলে তারা তাদের উপর হামলা চালান। এতে তার ভাইয়েয়ের লোক কাদের, আলীমুদ্দিন মোল্যা, আলমগীর হোসেন আহত হন। শুধু তাই নয় আলমগীর হোসেনকে তারা মারাতœক আহত করে মিলন গাজীর বাড়ি আটকে রাখে। পরে পুলিশ যেয়ে তাকে উদ্ধার করেন। তিনি আরো জানান, ওই ঘেরের পাশে ২৮০ বিঘা জমি ঘের করার জন্য তার ভাই জমির মালিকদের কাছ থেকে যথারীতি হারিসহ ডিড করে নিয়েছেন। এই জমিতেও নামধারী ভুমিহীনরা দখলে নিয়ে সেখানে কিছু লোক তুলে দিয়েছেন।
এদিকে, মিলন গাজী জানান, হাজীপুরে ২৪০ বিঘা জমি ভুমিহীনদের মধ্যে সরকার বন্টন করেন। সেখানে ভুমিহীনরা দীর্ঘদিন উঠতে পারেনা। বশির আহমেদ জোর পূর্বক উক্ত জমি জবরদখল করে ভোগদখল করেন। বুধবার ভুমিহীনরা উক্ত জমি দখলে নেন। এরপর গভীর রাতে বশির আহমেদের সন্ত্রাসী বাহিনী ভুমিহীনদের উপর হামলা করেন ও তাদের ঘর বাড়ি জালিয়ে দেন। এতে ৭/৮ জন আহত হয়েছেন বলে তিনি দাবী করেন।
আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদুল ইসলাম শাহীন জানান, বর্তমানে সেখানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রেনে রয়েছে। আইনশৃঙ্খলা যাতে অবনতি না হয় সেজন্য সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়ান করা হয়েছে। এ ঘটনায় বশির আহমেদের পক্ষ থেকে থানায় মামলা করা হলে সেখান থেকে তিনজনকে গ্রেফতার করা হয়। তিনি আরো জানান, এ ব্যাপারে ভুমিহীনদেও পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দেয়া হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here