সাতক্ষীরা সীমান্তে ১৫টি ময়ুর উদ্ধার: আটক ২ পাচারকারী

0
94

প্রতিনিধি, সাতক্ষীরা:সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে ১৫টি ময়ুরসহ দুই পাচারকারীকে আটক করেছে পুলিশ। সোমবার সকালে সদর উপজেলার জামতলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- ময়মনসিংহের মুক্তাগাছা এলাকার মিন্টু খাঁ (৩৭) ও অর্নব দাস (২৪) ।
সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে সাতক্ষীরা সদর উপজেলার জামতলা এলাকায় পুলিশের একটি টিম অবস্থান নেয়। এ সময় পুলিশ একটি সাদা হায়েছ মাইক্রো দেখতে পায়। সেই পথ ধরে নিকটে একটি আম বাগানে দুর্লভ ময়ুর পাচারের বিষয়ে আলোচনারত তিন ব্যক্তির সন্ধান মেলে। দুইজনকে আটকের পর মাইক্রোবাসটি খুললে বাসের সিটের নীচে একে একে পনেরটি ময়ুর পাখি পাওয়া যায়। এ সময় ১৫টি ময়ুরসহ দুই পাচারকারীকে আটক করা হয়। উদ্ধার হওয়া ময়ুর বনবিভাগকে হস্তান্তর প্রক্রিয়াধীন বলে জানান ওসি ।

খুলনা বন অধিদপ্তরের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তা মফিজুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশে বন অধিদপ্তরের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সম্মতি ছাড়া ময়ুর সংরক্ষণ ও বেচাকেনার কোনও সুযোগ নেই। আদালতের নির্দেশ পেলে উদ্ধারকৃত ময়ুরগুলো সাফারি পার্কে সংরক্ষণ করা হবে।