সান্তাহারে বহুতল খাদ্যগুদাম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
613

সান্তাহার থেকে: নিম্ন আদালতের বিচারকদের শৃংখলা, নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত সংবিধানের ১১৬ নম্বর অনুচ্ছেদ কেন অবৈধ নয় জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে নির্মীত বহুতল খাদ্যগুদাম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে দুপুর ১২ টায় হেলিকপ্টারে করে প্রধানমন্ত্রী সান্তাহার পৌঁছান। তিনি সান্তাহারে বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) আর্থিক সহায়তায় প্রায় ৩০০ কোটি টাকা ব্যয়ে ২০১২ সালের জানুয়ারিতে বহুতল খাদ্যগুদাম নির্মাণের কাজ শুরু হয়। ২৫ হাজার টন ধারণক্ষমতার এই গুদামের কাজ শেষ হয় গত বছরের জুনে।

প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বগুড়ার নন্দীগ্রাম উপজেলা কমপ্লেক্স ভবন, সোনাতলার বয়ড়া কারিগরি স্কুল অ্যান্ড কলেজ চত্বরে নির্মিত বন্যা আশ্রয়কেন্দ্র, গাবতলী উপজেলার মোস্তাফিজার রহমান মেমোরিয়াল উচ্চবিদ্যালয় চত্বরে নির্মিত বন্যা আশ্রয়কেন্দ্র, শাজাহানপুর থানা ভবন, শাজাহানপুর উপজেলার সুলতানগঞ্জ হাইস্কুলে দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, নন্দীগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ও সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম প্রকল্প।
পাশাপাশি প্রধানমন্ত্রী ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বগুড়া প্রেসক্লাব ভবন ও শাজাহানপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, দুপচাঁচিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, গাবতলী উপজেলার খৈলসাকুড়ি ও জয়ভোগ সেতু, সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ী সেতু, কৃষিপণ্য বাজারজাতকরণে গ্রামীণ যোগাযোগ উন্নয়ন প্রকল্পের আওতায় সোনাতলা উপজেলার ১০ কিলোমিটার ও সারিয়াকান্দি উপজেলায় ১০ কিলোমিটার রাস্তা নির্মাণ প্রকল্প।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here