সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দায়িত্ব সকলের- রণজিৎ কুমরা রায়

0
44

অভয়নগর (যশোর) প্রতিনিধি :‘ধর্ম যার যার, উৎসব সবার, প্রতিটি ধর্মই পরধর্ম সহিষ্ণুতার কথা বলে। প্রতিটি ধর্মের মূল কথা যে যার ধর্ম সমানভাবে পালন করবে এবং অন্যের ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মনেপ্রাণে বিশ্বাস করতেন বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ হিসেবে পৃথিবীর মানচিত্রে সবসময় অবস্থান করবে। তারই ধারাবাহিকতায় সাম্প্রদায়িক সম্প্রীতির উপজেলা হিসেবে অভয়নগর সেই সুনাম অক্ষুন্ন রেখেছে। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দায়িত্ব শুধু প্রশাসনের নয়, এই দায়িত্ব আমাদের সকলের। গতকাল রবিবার দুপুরে অভয়নগর থানা প্রাঙ্গণে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে অভয়নগরে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার্থে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন, যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রণজিৎ কুমার রায়। এসময় তিনি অভয়নগরের ১২৮টি দুর্গাপূজা ম-পের নিরাপত্তার স্বার্থে সিসিটিভি ক্যামেরা স্থাপনের জন্য উপজেলা ও নওয়াপাড়া পৌর পূজা উদযাপন পরিষদের হাতে ৬ লাখ ৪০ হাজার টাকা প্রদান করেন। অনুষ্ঠান শেষে প্রতিটি পূজা ম-প কমিটির হাতে নগদ ৫ হাজার করে টাকা প্রদান করা হয়।
অভয়নগর থানা, উপজেলা ও নওয়াপাড়া পৌর পূজা উদযাপন পরিষদের আয়োজনে সম্প্রীতি সমাবেশের সভাপতিত্ব করেন, অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নওয়াপাড়া পৌরসভার মেয়র ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) মুকিত সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা কমা- সংসদের আহবায়ক আলী আহম্মেদ খান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বিষ্ণুপদ দত্ত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিনারা পারভীন, নওয়াপাড়া পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি ও রাজঘাট নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচা, ইউপি চেয়ারম্যান সানা আব্দুল মান্নান, রাজঘাট নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিকলীগের সভাপতি ফারাজী নজরুল ইসলাম, পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রসেনজীত দাস সনজিৎ, নওয়াপাড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ তাজ, পৌর প্যানেল মেয়র আলহাজ্ব মিজানুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, অভয়নগর থানার ওসি (তদন্ত) মিলন কুমার ম-ল।