সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

0
657

সিলেট প্রতিনিধি : পুলিশ প্রশাসনের সাথে পরিবহন শ্রমিকদের বৈঠকের পর সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা করা হয়েছে। রবিবার বিকালে সিলেট মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতাদের সাথে বৈঠকের পর ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন সংগঠনের সভাপতি সেলিম আহমদ ফলিক।

ফলিক জানান, অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আপাতত স্থগিত করা হয়েছে। সোমবার সিলেটের বিভাগীয় কমিশনারের সাথে বৈঠকে দাবি পূরণের আশ্বাস না পেলে দাবি আদায়ে আবারো ধর্মঘট পালন করা হবে।

মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বলেন, শ্রমিকদের সাথে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাসে শ্রমিকরা ধর্মঘট স্থগিত করেছেন।

সকাল ৬টা থেকে সিলেট বিভাগের চার জেলায় পরিবহন ধর্মঘট শুরু হয়। সিলেট থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোন যানবাহন, চলেনি স্বল্পপাল্লার যানবাহনও। ফলে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

পরিবহন শ্রমিক নেতা ফলিক জানান,গত মে দিবসে সিএনজি অটোরিকশা শ্রমিকদের উপর হামলা ও তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, জেলা শ্রমিকলীগ সভাপতি এজাজুল হক এজাজের ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিল, বিভিন্ন পৌরসভায় পরিবহন কর প্রত্যাহার, সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে মোটরসাইকেলে যাত্রী পরিবহন বন্ধ করার দাবিতে ধর্মঘট পালন করা হয়।

এই পাঁচ দফা দাবিতে গত ১১ মে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দেয়া হয়। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে এসব সমস্যা সমাধানের কোনো উদ্যোগ নেয়া হয়নি বলেন ফলিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here