সেই অদম্য সাহসী শাহিদা আজ এক্সিকিউটিভ অফিসার

0
75

নিজস্ব প্রতিবেদক : জীবনযুদ্ধে হার না মানা অদম্য সাহসী জন্ম থেকে দুই পা আর এক হাতবিহীন শাহিদা চাকরিতে যোগদান করেছেন। আজ রবিবার (৩ এপ্রিল) অভয়নগরের নওয়াপাড়ায় অবস্থিত আকিজ গ্রুপে এক্সিকিউটিভ অফিসার হিসেবে নতুন কর্মজীবন শুরু করেছেন অদম্য সাহসী শাহিদা।

যশোরের ঝিকরগাছা উপজেলার শিমুলিয়া গ্রামের জন্ম থেকে দুই পা আর এক হাতবিহীন শারীরিক প্রতিবন্ধী শাহিদা সকল প্রতিবন্ধকতাকে মোকাবেলা করে স্নাতকোত্তর শেষ করেন। কিন্তু কোনো চাকরি না পেয়ে হয়ে পড়েন হতাশ। গত বছর নভেম্বর মাসে গণমাধ্যমে শাহিদার কথা জানতে পারেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভাপতি জীশান মীর্জা। তিনি মানবিক দৃষ্টিতে বিষয়টি দেখে অদম্য সাহসী শাহিদার জন্য কিছু একটা করবার সিদ্ধান্ত নেন। খোঁজ নিতে বলেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারকে। পরবর্তীতে জানুয়ারি মাসে পুনাক সভানেত্রী শাহিদার সাথে মোবাইলে কথা বলে তার ইচ্ছের কথা অত্যন্ত মনোযোগ সহকারে শোনেন।

পুনাক সভানেত্রী শাহিদার অদম্য সাহসিকতা ও চিন্তাধারা কথা শুনে অনুপ্রাণিত হন এবং তার জন্য কিছু একটা করার আশ্বাস দেন।

গত ২৩ মার্চ পুনাক সভানেত্রী শিমুলিয়ায় শাহিদার পরিচালিত সৃষ্টিশীল প্রতিবন্ধী কল্যাণ সংস্থায় পুনাকের খুলনা বিভাগীয় অন্যান্য নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে যান এবং তার হাতে আনুষ্ঠানিকতার মাধ্যমে আকিজ গ্রুপের নিয়োগপত্র তুলে দেন।

এরই ধারাবাহিকতায় আজ রবিবার (৩ এপ্রিল) অভয়নগরের নওয়াপাড়ায় অবস্থিত আকিজ গ্রুপে এক্সিকিউটিভ অফিসার হিসেবে চাকরিতে যোগদান করেছেন শাহিদা।

এসময় জেলা পুলিশের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন অভয়নগর থানার অফিসার ইনচার্জ একেএম শামীম হাসান।