সেন্টমার্টিনে ত্রাণ ও চিকিৎসা সেবা শুরু করেছে নৌবাহিনী

0
329

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকা সেন্টমার্টিনে অসহায় দুঃস্থ পরিবারের মাঝে জরুরী ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনী। মঙ্গলবার দুর্যোগ পরবর্তী উদ্ধার তৎপরতার জন্য প্রস্তুত থাকা জাহাজ সমুদ্র অভিযান জরুরী খাদ্য ও চিকিৎসা সামগ্রী নিয়ে দুর্গত এলাকা সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা করে।

আজ সকালে সমুদ্র অভিযান (বানৌজা) নামের জাহাজটি ক্ষতিগ্রস্ত এলাকা সেন্টমার্টিনে পৌঁছে। জরুরী খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, মুড়ি, চিড়া, গুড়, মোমবাতি, পলিথিন ব্যাগ, ম্যাচ বক্স ও বিশুদ্ধ খাবার পানি। এ ব্যাপারে বাংলাদেশ নৌ-বাহিনীর লে: কমান্ডার ফারাবী জানান, ক্ষতিগ্রস্ত এলাকায় জরুরী চিকিৎসা সহায়তার জন্য একটি বিশেষ মেডিকেল টিম কাজ করছে। বিনামূল্যে চিকিৎসা সেবা, জীবনরক্ষাকারী ঔষধ ও খাবার স্যালাইন বিতরণের কাজে নিয়োজিত রয়েছে এই টিম। দুর্যোগপূর্ণ এলাকায় পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই ত্রাণ ও চিকিৎসা সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়া ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্ত টেকনাফ পৌরসভা ও উপজেলার ৬ ইউনিয়নের জন্য জরুরী ভিত্তিতে ১৩ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে উপজেলা প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here