সেমিতে ‘এ’ গ্রুপে যশোর ক্রিকেট কোচিং, ‘বি’ গ্রুপে ক্লেমন আছিয়া এবং কেশবপুর ক্রিকেট একাডেমি

0
123

ক্রীড়া প্রতিবেদক ॥ যশোরে টি-২০ একাডেমি কাপ ক্রিকেট টুর্নামেন্টের সেমিফাইনাল ইতিমধ্যে ৩টি দল নিশ্চিত করেছে। টুর্নামেন্টের সর্বোচ্চ ৬ পয়েন্টে নিয়ে ‘এ’ গ্রুপে যশোর ক্রিকেট কোচিং সেন্টার এবং ‘বি’ গ্রুপে থেকে ক্লেমন আছিয়া ক্রিকেট ইনস্টিটিউট সেমিফাইনালের টিকিট অর্জন করেছে। অপরদিকে রান রেটের ভিত্তিতে সেমিফাইনালে উঠেছে ৪ পয়েন্টে নিয়ে ‘বি’ গ্রুপে থেকে কেশবপুর ক্রিকেট একাডেমি। অন্যদিকে বাকি ‘সি’ গ্রুপের সেমিফাইনালে ভাগ্য নির্ধারিত হবে রান রেটের ভিত্তিতে আজকের ম্যাচের শেষে। ক্রিকেট ডেভেলপমেন্ট কমিটির সমন্বয়কারী শিমুল বিশ্বাস শিমু এ তথ্য দেন।

এদিকে, শনিবার যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম ম্যাচে ক্লেমন আছিয়া ক্রিকেট ইনস্টিটিউটের কাছে ৯৫ রানে হেরেছে দেশ ক্রিকেট কোচিং সেন্টার। অপর ম্যাচে চৌগাছা ক্রিকেট একাডেমি ৬ উইকেটে হারিয়েছে এসএস ক্রিকেট একাডেমিকে।

সকালে টসে জিতে ব্যাটিংয়ে নামে ক্লেমন আছিয়া ক্রিকেট ইনস্টিটিউট। দলটি ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৭ রান করে। দলের হয়ে আদরিব জামান ৬৩ রান ও সাইদুজ্জামান সাদ ৬১ রান করেন। দেশ ক্রিকেট কোচিং সেন্টারে আশরাফুজ্জামান, আব্দুল্লাহ ও ইনাম ১টি করে উইকেট নেন।

জবাবে দেশ ক্রিকেট কোচিং সেন্টার ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৬২ রানে গুটিয়ে যায়। দলের সর্বোচ্চ সিয়াম ১৩, সাকিব ও ইনাম ১০ রান করে করেন। ক্লেমন আছিয়া ক্রিকেট ইনস্টিটিউটের বল হাতে রহিত ৪টি, রিয়াজুল ইসলাম ২টি, ইনামুল ও নামিন ১টি করে উইকেট নেন। দিনের দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নামে এসএস ক্রিকেট একাডেমি। তারা ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১০৬ রান করে। দলের ধ্রুব ২৪ রান, সাহিল ২২ রান করেন। চৌগাছা ক্রিকেট একাডেমির হাসান ৩টি, সামি ২টি এবং কাজল, পারভেজ ও নাঈম ১টি করে উইকেট নেন। জবাবে ১৯ ওভার ১ বলে ৬ ইউকেট হাতে থাকতে ১০৭ রানের জয়ের দারপ্রান্তে পৌঁছে যায় চৌগাছা ক্রিকেট একাডেমি। তাদের হাসান ৪০, পারভেজ ২৬ ও আলিফ ১৬ রান করেন। এসএস ক্রিকেট একাডেমির বল হাতে ধ্রুব ২টি, রাফি ও আপন ১টি করে উইকেট নেন।

আজকের ম্যাচ: এ.বি ক্রিকেট একাডেমি বনাম মণিরামপুর ক্রিকেট একাডেমি।