সেরার পুরস্কার শাকিব মাহফুজ জয়ার

0
372

জলসা ডেস্ক : ২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র ‍পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন শাকিব খান ও মাহফুজ আহমেদ, আর শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন জয়া আহসান।
‘আরো ভালোবাসবো তোমায়’ চলচ্চিত্রের জন্য শাকিব খান এবং ‘জিরো ডিগ্রি’ সিনেমায় মাহফুজ আহমেদ শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাচ্ছেন।

বৃহস্পতিবার মধ্যরাতে তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখার প্রজ্ঞাপনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

২০১৫ সালে শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে মো. রিয়াজুল মওলা রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’ ও মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’। তারা একইসঙ্গে শ্রেষ্ঠ পরিচালকের জাতীয় পুরস্কারও পাচ্ছেন।

শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের ‘একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি’।

এবার আজীবন সম্মাননা পাচ্ছেন শাবানা ও ফেরদৌসী রহমান।

এছাড়া এবার পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা গাজী রাকায়েত (চলচ্চিত্র- অনিল বাগচীর একদিন); পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী তমা মির্জা (চলচ্চিত্র-নদীজন); খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা ইরেশ যাকের (চলচ্চিত্র- ছুঁয়ে দিল মন); শ্রেষ্ঠ শিশু শিল্পী যারা যারিব (চলচ্চিত্র- প্রার্থনা); শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার পাচ্ছে প্রমিয়া রহমান (চলচ্চিত্র- প্রার্থনা)।

‘অনিল বাগচীর একদিন’ সিনেমার সংগীত পরিচালক সানী জুবায়ের নির্বাচিত হয়েছেন শ্রেষ্ঠ সংগীত পরিচালক।

শ্রেষ্ঠ গায়কের পুরস্কারটি নেবেন সুবীর নন্দী ও এস আই টুটুল। ‘মহুয়া সুন্দরী’ সিনেমার ‘তোমারে ছাড়িতে বন্ধু’ গানের জন্য সুবীর নন্দী এবং ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রের ‘উথাল পাতাল জোয়ার’ গানের জন্য টুটুল এ পুরস্কার পাচ্ছেন।

এবারের শ্রেষ্ঠ গায়িকা প্রিয়াংকা গোপ (আমার সুখ সে তো, চলচ্চিত্র-অনিল বাগচীর একদিন); শ্রেষ্ঠ গীতিকার আমিরুল ইসলাম (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র- বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ সুরকার এস আই টুটুল (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র-বাপজানের বায়োস্কোপ)।

২০১৫ সালে শ্রেষ্ঠ কাহিনীকার ও চিত্রনাট্যকারের পুরস্কার পাচ্ছেন মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ)। শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরস্কার তাকে ‘বাপজানের বায়োস্কোপ’ এর নির্মাতা ও চিত্রনাট্যকার রিয়াজুল মওলা রিজুর সঙ্গে ভাগাভাগি করতে হবে।

শ্রেষ্ঠ সংলাপ রচয়িতার পুরস্কার যাচ্ছে প্রয়াত হুমায়ূন আহমেদের ঝুলিতে (অনিল বাগচীর একদিন)।

অন্যান্য শাখায় পুরস্কার পেয়েছেন: শ্রেষ্ঠ সম্পাদক- মেহেদী রনি (বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ শিল্প নির্দেশক-সামুরাই মারুফ (জিরো ডিগ্রী); শ্রেষ্ঠ চিত্রগ্রাহক- মাহফুজুর রহমান খান (পদ্ম পাতার জল); শ্রেষ্ঠ শব্দগ্রাহক- রতন কুমার পাল (জিরো ডিগ্রী); শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জা- মুসকান সুমাইকা (পদ্ম পাতার জল) এবং শ্রেষ্ঠ মেক আপম্যান- শফিক (জালালের গল্প)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here