সোনালী ব্যাংকের ৩টি পদের নিয়োগ স্থগিতই থাকছে

0
175

নিজস্ব প্রতিবেদক : সোনালী ব্যাংকের সিনিয়ির অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদে নিয়োগে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে সোনালী ব্যাংকের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে এই তিনটি পদের নিয়োগ স্থগিতই থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা। সোমবার দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন।
.
আদালতে সোনালী ব্যাংকের পক্ষে ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন শামীম খালেদ। এছাড়া নিয়োগ প্রার্থীদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী, আব্দুল মতিন খসরু, বিএম ইলিয়াস কচি।
এর আগে সোনালী ব্যাংকের নিয়োগ নিয়ে ৫৪৩ জন হাইকোর্টের রিট আবেদনের পর গত বছরের ৮ আগস্ট হাইকোর্ট রুল জারি করে নিয়োগের ওপর স্থগিতাদেশ দেন।
পরে আপিল বিভাগ ৩২ জনের নিয়োগের বিষয়ে আদেশ দিয়ে রুল নিষ্পত্তি করতে বলেন।
গত ২৭ জুলাই হাইকোর্ট রুল খারিজ করে রায় দেন। হাইকোর্টের ওই রায় স্থগিত চেয়ে চেম্বার বিচারপতির আদালতে ১৩৮ প্রার্থী আবেদন করেন।
এরপর গত ৬ সেপ্টেম্বর চেম্বার আদালত হাইকোর্টের রায় স্থগিত করেন। ওই স্থগিতাদেশ তুলে দেওয়ার জন্য সোনালী ব্যাংক আপিল বিভাগে আবেদন করেন।
তবে আজ সোমবার সোনালী ব্যাংকের সেই আপিল আবেদন খারিজ করে দেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগ। এর ফলে সোনালী ব্যাংকের তিনটি গুরুত্বপূর্ণ পদের নিয়োগ আপাতত স্থগিতই থাকছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here