সৌদি আরবের সঙ্গে মিল শতাধিক গ্রামে পালিত হচ্ছে ঈদ

0
308
সৌদি আরবের সঙ্গে মিল শতাধিক গ্রামে পালিত হচ্ছে ঈদ। অনলাইন ছবি।

নিজস্ব প্রতিবেদক: মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে প্রতি বছরের মতো এবারও বাংলাদেশের বিভিন্ন এলাকার শতাধিক গ্রামে ঈদুল ফিতর পালিত হচ্ছে।

রবিবার চাঁদ দেখা গেলে সরকারি ঘোষণা অনুযায়ী আগামীকাল ঈদ উদযাপন করবেন দেশের বেশিরভাগ মানুষ। কিন্তু সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে একদিন আগে চাঁদ দেখা যাওয়ায় রবিবার ঈদ উদযাপিত হচ্ছে। আর তাদের সঙ্গে মিল রেখে দেশের কয়েকটি জেলার শতাধিক গ্রামে আজ ঈদ পালিত হচ্ছে।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে আজ রোববার ঈদ উদযাপন করছেন শরীয়তপুরের ৪ উপজেলার ২৯টি গ্রামে সুরেশ্বর পীরের অনুসারীরা।

সুরেশ্বর পীরের দরবার সূত্র জানায়, নড়িয়া উপজেলার সুরেশ্বর, চন্ডিপুর, ইছাপাশা, থিরাপাড়া, ঘড়িষার, কদমতলী, নীথিরা, মানাখানা, নশাসন, ভুমখারা, ভোজেশ্বর, জাজিরা উপজেলার কালাইখার কান্দি, মাদবর কান্দি, সদর উপজেলার বাঘিয়া, কোটাপাড়া, বালাখানা, প্রেমতলা, ডোমসার, শৌলপাড়া, ভেদরগঞ্জ উপজেলার লাকার্তা, পাপরাইল ও চরাঞ্চলের ১০টি গ্রামসহ প্রায় ২৯টি গ্রামের অন্তত এক হাজার পরিবার আজ ঈদ উদযাপন করছে বলে জানা গেছে।

মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে মৌলভীবাজারে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন ১০টি গ্রামের দেড় শতাধিক মানুষ।

এদিন মৌলভীবাজার শহরের সার্কিট হাউস এলাকার আহমেদ শাবিস্তা বাসার ছাদে সকাল সোয়া ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন এলাকার নারী ও পুরুষ নামাজ আদায় করেন।

তবে শুধু মৌলভীবাজার কিংবা শরীয়তপুর নয়। মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে চট্টগ্রাম, চাঁদপুর, মাদারীপুর, লক্ষ্মীপুর শতাধিক গ্রামের কয়েক হাজার মানুষ এভাবে বছরের পর বছর ঈদ উদযাপন করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here