স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের সাক্ষী হলেন যশোরের সর্বস্তরের মানুষ

0
59

নিজস্ব প্রতিবেদক : পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দে মেতেছে যশোরের জনসাধারণ। সেতুর উদ্বোধন উপলক্ষে শহরের বর্ণাঢ্য র‌্যালি ও আনন্দ শোভাযাত্রা হয়েছে। সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা পৃথক পৃথক র‌্যালি করে। সকাল থেকে শহরের বিভিন্ন প্রতিষ্ঠানের লোকজন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন সম্বলিত ব্যানার হাতে অনুষ্ঠানস্থল টাউন হল ময়দানে জড়ো হতে থাকে। সেখানে পদ্মা সেতু ভার্চুয়ালি অনুষ্ঠান দেখার ব্যবস্থা করে জেলা প্রশাসন। সাড়ে ৯টায় প্রশাসন কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মীদের সাথে নিয়ে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। পরে সজ্জিত ঐতিহাসিক রওশন আলী মঞ্চে পদ্মা সেতুর অনুষ্ঠানের সরসরি সম্প্রচার প্রদর্শন করা হয়। জেলা প্রশাসনের উদ্যোগে টাউন হল ময়দানে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখার আয়োজন করায় নানা বয়সের নারী-পুরুষরা অংশ নেন। দীর্ঘ সময় ধৈর্য ধারণ করে তারা উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানে আগতরা জানিয়েছেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে পেরে তারা গর্বিত ও আবেগাপ্লুত। নয় মাস যুদ্ধের পর স্বাধীনতা অর্জন যতটা আনন্দদায়ক ছিল আজকের পদ্মা সেতুর উদ্বোধন সেই আনন্দ বইয়ে দিয়েছে সবার মাঝে। সেইসাথে এ সেতু যশোর অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ঘটাবে বলে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান অনুষ্ঠানে আগতরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদ্দার, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, জেলা পরিষদ যশোরের প্রশাসক সাইফুজ্জামান পিকুল, যশোর পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ, মুক্তিযোদ্ধা চলাকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা আলী হোসেন মনি, ডেপুটি প্রধান অ্যাডভোকেট রবিউল আলম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুযাহারুল ইসলাম মন্টু, প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনসহ সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা, সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। দুপুরে যশোর শহরের গাড়িখানাস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গন থেকে আনন্দ শোভাযাত্রা বের করে আওয়ামী লীগের নেতৃবৃন্দ। জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলনের নেতৃত্বে শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌরাস্তায় যেয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশ নেয় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলী রায়হান, মেহেদী হাসান মিন্টু, হুমায়ন কবির কবু, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু সেলিম রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফারুক আহমেদ কচি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুখেন মজুমদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুন্সী মহিউদ্দিনসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

এদিকে, বিকালে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে জেলা পুলিশের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা, সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৯ টায় যশোর কালেক্টরেট চত্বরে আতশবাজি উৎসবের আয়োজন করা হয়েছে। এছাড়াও পদ্মাসেতু উদ্বোধনী আয়োজনে মেতে উঠতে বিকেলে শহরের প্রাণকেন্দ্র দড়াটানা ভৈরব চত্বরে আনন্দ শোভাযাত্রা এবং সন্ধ্যায় সঙ্গীতানুষ্ঠান করবে যশোর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

SHARE
Previous articleঢাকা ক্লাবে ফের লকডাউন
Next articleUber এখন যশোরে
সম্পাদক-বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, প্রকাশক-ফয়সাল ফারুকী অমি, প্রধান সম্পাদক - জাহিদ হাসান টুকন, নির্বাহী সম্পাদক-সাকিরুল কবীর রিটন বার্তা সম্পাদক-ডি এইচ দিলসান। নিউজ রুম ই-মেইল-magpienews24@gmail.com