সড়ক দুর্ঘটনা কেড়ে নিল ইবি শিক্ষার্থীর জীবন

0
348

ইবি প্রতিনিধি : মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের মাস্টার্সের শিক্ষার্থী ইলিয়াস কাঞ্চনের (২৬) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টায় ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার পরিবারে শোকেবর মাতম বিরাজ করছে।

জানা যায়, বুধবার বিকালে ইলিয়াস কাঞ্চন বাজার করার জন্য বাইসাইকেল যোগে শৈলকূপার ভাটই বাজারের কাছাকাছি পৌছলে একটি ইজিবাইক তাকে ধাক্কা দেয়। এতে সে সাইকেল থেকে পড়ে মাথায় মারত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন।

তাৎক্ষণিকভাবে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে প্রেরণ করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজে শিফট করা হয়।

সেখানেও অবস্থার অবনতি লক্ষ্য করে কর্তব্যরত চিকিৎসক বৃহস্পতিবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ওইদিন রাত ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

এদিকে তার অকাল মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে এবং ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার দুধসর গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। শুক্রবার ভোরে কাঞ্চনের মরদেহ তার গ্রামের বাড়িতে পৌছালে কান্নায় ভেঙে পড়েন তার বাবা-মা, স্ত্রী-সন্তান।

এদিকে তার মৃত্যুতে বাংলা বিভাগের শিক্ষক শিক্ষার্র্থী ও তার বন্ধুদের মাঝেও শোকের ছায়া নেমে এসছে।

অনেক স্বপ্ন আর পরিবারের পাশে দাড়ানোর প্রত্যয় নিয়ে ইবির বাংলা বিভাগে ভর্তি হয়েছিল ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার দুধসর গ্রামের নওশের আলীর বড় ছেলে ইলিয়াস কাঞ্চন। ২০০৯-১০ শিক্ষাবর্ষে ভর্তি হয়ে মাস্টার্সের ফলাফলের অপেক্ষায় ছিল সে। কিন্তু, সড়ক দুর্ঘটনা তার সবকিছু কেড়ে নিয়ে তার ছোট্ট ছেলেকে এতিম করে দিয়েছে। মৃত্যুকালে সে তার বাবা-মা, স্ত্রী-একমাত্র সন্তানসহ অসংখ্য শুভাকাক্সিক্ষ রেখে গেছেন।

শুক্রবার জুমার নামাজের পর তার নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here