হাসিমুখে জনসাধারণকে সেবা দিন-উপজেলা কর্মকর্তাদের উদ্দেশ্যে খুলনা বিভাগীয় কমিশনার

0
121

নিজস্ব প্রতিনিধি

খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন এনডিসি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেছেন, আপনাদের কাছে সেবা নিতে আসা জনসাধারণকে হাসিমুখে সেবা দিন। সোমবার দুপুরে তিনি যশোরের চৌগাছা উপজেলা পরিষদ সভাকক্ষে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সূধীসমাজের সাথে এক মতবিনিময় সভায় এই নির্দেশনা দেন।
যশোরের জেলা প্রশাসক (ডিসি) তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তৃতা করেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, বিদায়ী সহকারী কমিশনার (ভূমি) প্রকৌশলী কাফী বিন কবির, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছু রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার, কৃষি কর্মকর্তা সমরেন বিশ্বাস, প্রাণি সম্পদ কর্মকর্তা প্রভাষ চন্দ্র গোস্বামী, উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি আব্দুস সালাম, চৌগাছা সদর ইউপির বিদায়ী পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পাশাপোল ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, সাংবাদিক আজিজুর রহমান, চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সাংবাদিক শাহানুর আলম উজ্জল প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যানদ্বয়, পৌর মেয়র, বর্তমান ও নবনির্বাচিত বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, মুক্তিযোদ্ধা, সূধী সমাজ, চৌগাছায় কর্মরত সাংবাদিকবৃন্দ অংশ নেন।
অনুষ্ঠানে প্রস্তাবের প্রেক্ষিতে চৌগাছায় কর অফিস স্থাপনের বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ^াস দেন বিভাগীয় কমিশনার। করোনাকালে চৌগাছা উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রশংসা করে বক্তৃতাকালে তিনি বলেন আমরা বিভিন্ন সময়ে লক্ষ করি সরকারি অফিসে জনসাধারণ সেবা নিতে আসলে কর্মকর্তাদের মুখটা কালো হয়ে যায়। এটা যেন না হয়। আপনারা হাসিমুখে জনসাধারণকে সেবা দেবেন। সময়ের সাথে সাথে সবাইকে প্রযুক্তির ব্যবহারে অভ্যস্ত হতে হবে বলে তিনি বলেন যে যেই দলই করুন না কেন বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের প্রশ্নে কোন আপস নেই।
অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন সরকারি খাল দখল করে জলাবদ্ধতা সৃষ্টিকারীদের এবং মাদকসেবী ও বিক্রেতাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে নির্দেশনা প্রদান করেন যশোরের ডিসি তমিজুল ইসলাম।
সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন, সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, পূর্বে যারা জনপ্রতিনিধি ছিলেন আর সম্প্রতি যারা নির্বাচিত হয়েছেন সবাই মিলেমিশে চৌগাছার উন্নয়নে কাজ করতে হবে।
অনুষ্ঠানের শুরুতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসককে ফুল দিয়ে বরণ করে নেন চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।