হেনস্থার শিকার সায়নী

0
91

বিনোদন ডেস্ক
বুধবার সকালে শ্যুটে বেরিয়ে নিজের একটি ছবি পোস্ট করেছিলেন টলিউড অভিনেত্রী সায়নী ঘোষ। ক্যাপশনে লেখা, ‘জাস্ট ঘুম থেকে উঠে কাজে যাচ্ছি। অনেক চাপ আজকে। একটু মোটিভেট করুন তো।’ তার উদ্দেশ্য ছিল, অনুরাগীদের সঙ্গে বাক্যালাপ করা। উদ্দেশ্য পূরণ হল না, তা নয়। কিন্তু সঙ্গে অনলাইন হেনস্থার শিকারও হলেন তিনি। সায়নীর শরীর নিয়ে কুৎসিত মন্তব্য করল এক নেটাগরিক। মুখের উপর জবাব দিতে ছাড়েননি অভিনেত্রী।

অভিনেত্রীর ভাষ্য, ‘আমি একাধিক বার ভেবেছি যে উত্তরই দেব না। এত খারাপ খারাপ কথা যে মনে হয় উত্তর দিয়ে নিজের সময় নষ্ট করব না। কিন্তু আবার এটাও ভেবে দেখেছি, একটা উত্তর দেওয়া উচিত। না হলে এটা উত্তরোত্তর বেড়েই চলবে। আমার পেজে এসে নোংরামি করছে। তাতে আমার পেজই ময়লা হচ্ছে। হতে দেব না সেটা। তবে হ্যাঁ, কখনও ওই মানুষগুলোর স্তরে নামবো না।

তার আরেকটা বড় কারণ, আমার অনুরাগীরাই আমাকে ‘আমি’ বানিয়েছে। তাই কয়েকটা খারাপ লোকের মানসিকতা নিয়ে বাড়াবাড়ি করতে চাই না। মাথা ঠাণ্ডা রেখে বিচার করব। আর আইনি পদক্ষেপের বিষয়ে বলব, অতটা ভাবিনি কখনও। কিন্তু সে রকম প্রয়োজনে সেই পথ তো নিতেই হবে। আসলে কী বলুন তো, আমরা তো আর ওয়াই প্লাস ক্যাটাগরির সুরক্ষা পাব না। তাই নিজেদের কথা নিজেদেরই ভাবতে হবে।’

তারকারাই সবথেকে বেশি অনলাইন হেনস্থার শিকার হন কেন? এমন প্রশ্নের উত্তরে এক সাক্ষাৎকারে সায়নী বলেন, ‘সেটাই জানার চেষ্টা করি আমি। কী চলে এদের মাথার মধ্যে! প্রথমতো, এরা বিকৃত মনের মানুষ। কিন্তু অনেক ক্ষেত্রে আমার কাছে এই সব ঘটনা শিক্ষা দেয়। আমাকে মানুষ বুঝতে সাহায্য করে।

অভিনেতা অভিনেত্রীদের এরা কী চোখে দেখে, সেটা জানতে চাই আমি। ধীরে ধীরে বুঝতে পারছি, আসলে এই মানুষগুলো চায় যে আমরা ঠিক সে ভাবেই থাকি, যে ভাবে আমাদের থাকতে বলা হবে। তার থেকে এ দিক-ও দিক হলেই অপছন্দ।’