১০ বছরের মধ্যে সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা: কাদের

0
187

সাভার প্রতিনিধি: বিগত ১০ বছরের মধ্যে এবারের ঈদযাত্রা সবচেয়ে স্বস্তিদায়ক হয়েছে বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কোথাও কোথাও ধীর গতিতে যান চলাচল করেছে। যা আসলে যানজটের হিসেবে পড়ে না।’

শনিবার দুপুরে রাজধানীর আশ পাশের সড়ক ও মহাসড়ক পরিদর্শন শেষে সাভারের হেমায়েতপুরে সাংবাদিকদের একথা বলেন সড়ক মন্ত্রী।

চলতি বছর ঈদযাত্রা শুরুর আগে বিশেষ করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পরিস্থিতি কেমন হয় এ নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। এই সড়কে চার লেনের কাজ চলায় সড়ক বিভিন্ন জায়গায় সরু হয়ে গেছে, আবার ভেঙে গেছে বিভিন্ন এলাকায়।

আবার বৃষ্টি হলেই বিভিন্ন সড়কে পানি জমে রোজায় বিশেষ করে গাজীপুর অঞ্চলে ব্যাপক যানজট হয়েছে। ঈদযাত্রায় বৃষ্টি হলে কী হবে সে নিয়ে শঙ্কায় ছিল খোদ পুলিশ। তবে গত তিন দিন ধরে আকাশ পরিস্কার আছে এবং শুকনো আবহাওয়ায় গাড়ি চলেছে বেশ নির্বিঘ্নে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেন হয়ে যাওয়ায় গত কয়েক বছর ধরেই এই পথে তেমন যানজট থাকে না। তবে কাঁচপুর এলাকায় প্রায় প্রতি বছরই জটলায় ভোগান্তিতে পড়ে যাত্রীরা। ওই এলাকাতেও এবার পুলিশের বিশেষ ব্যবস্থা ছিল।

ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় ফ্লাইওভার নির্মাণ কাজ চলায় ওই এলাকাতেও ভোগান্তির আশঙ্কা ছিল। তবে সেখানেও এবার যানজট দেখা যায়নি সেভাবে।

ওবায়দুল কাদের বলেন, ‘বৃষ্টি না হওয়ায় এবারের ঈদযাত্রা গত ১০ বছরের মধ্যে সবচেয়ে স্বস্তিদায়ক হয়েছে। তবে পরিপূর্ণ শান্তি বা স্বস্তির ঈদ যাত্রা না হলেও এবার ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি অনেকটাই সহনীয় মাত্রায় ছিলো। গত ২০ বছরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের চন্দ্রা ও নবীনগর এলাকায় এতটা স্বস্তিদায়ক ঈদ ভ্রমণ যাত্রীরা করে নাই।’

সড়ক মন্ত্রী বলেন, শনিবার কিছু কিছু পোশাক কারখানার শেষ কার্যদিবসের কারণে সড়কে বিকাল হতে গাড়ির চাপ বাড়বে। তবে এই অবস্থা মোকাবেলা করার জন্যও সরকার প্রস্তুত রয়েছে বলেও জানান মন্ত্রী।

পরিদর্শন শেষে পরে মন্ত্রী পথশিশুদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন ওবায়দুল কাদের। স্থানীয় সাংসদ এনামুর রহমান, নাগরিক সমাজের বিশিষ্ট ব্যক্তিত্ব সৈয়দ আবুল মকসুদ, সাভার উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর ও হাইওয়ে পুলিশের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here