যশোরের ওসি ডিবিসহ ১১৫ পুলিশ সদস্যকে পদক দিলেন প্রধানমন্ত্রী

0
19

অনলাইন ডেস্ক : কর্মক্ষেত্রে প্রশংসনীয় ভূমিকা রাখায় বাংলাদেশ পুলিশ সদস্যদের বিভিন্ন পদক দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ১৫ জন পেয়েছেন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং ২৫ জন পেয়েছেন রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)।
মঙ্গলবার (৩ জানুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ‘পুলিশ সপ্তাহ’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। পরে ২০২২ সালে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ১১৫ পুলিশ কর্মকর্তা এ পদক দেন তিনি।

এবারের বার্ষিক পুলিশ প্যারেডে খুলনা রেঞ্জের পুলিশ সুপার কাজী মইন উদ্দিন অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেন। এরপর প্রধানমন্ত্রী পুলিশ সদস্যদের পদক পরিয়ে দেন।

এর আগে, রবিবার (১ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ২০২২ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ১৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ২৫ জনকে ‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)’ প্রদান করা হলো।

এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ৫০ জনকে ‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা’ প্রদান করা হলো।

পুলিশ সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে— ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) স্টল পরিদর্শন, পুলিশ সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রীর কল্যাণ প্যারেড, আইজি’জ ব্যাজ, শিল্ড প্যারেড, অস্ত্র ও মাদক উদ্ধার পুরস্কার বিতরণ, পুলিশ কর্মকর্তাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর সম্মেলন।

পুলিশ সপ্তাহের বিভিন্ন কর্ম অধিবেশনে বিগত এক বছরের কার্যক্রম পর্যালোচনা করে পরের বছরের কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।