১৭ ডিসেম্বর ঢাকায় সম্মেলন করবে হেফাজতে ইসলাম

0
21

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : আগামী ১৭ ডিসেম্বর রাজধানী ঢাকায় জাতীয় উলামা মাশায়েখ সম্মেলনের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সোমবার সকালে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় সংগঠনের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি এবং ২০১৩ সাল থেকে এ পর্যন্ত দায়ের সব মামলা প্রত্যাহার করতে প্রধানমন্ত্রীর কাছে আমিরে হেফাজতের পক্ষ থেকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়।
হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা গোলাম রাব্বানী বলেন, ‘সোমবার অনুষ্ঠিত হেফাজতে ইসলামের বৈঠকে কেন্দ্রীয় কমিটিতে নতুন করে ২৯ জনকে যুক্ত করা হয়। এছাড়া ঢাকা এবং চট্টগ্রাম মহানগর কমিটি গঠন করা হয়। নেতাদের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি, উলামা মাশায়েখ সম্মেলনের তারিখ নির্ধারণসহ একগুচ্ছ সিদ্ধান্ত নেয়া হয়।’

কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী ও কেন্দ্রীয় দাওয়া সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানীকে যুগ্ম সচিব করা হয়। মুফতী কিফায়াতুল্লাহ আযহারীকে প্রচার সম্পাদক ও মাওলানা রাশেদ বিন নূরকে দফতর সম্পাদক করা হয়। ঢাকা এবং চট্টগ্রাম মহানগর কমিটি গঠন করা হয়। জেলা কমিটি গঠন করার জন্য মহাসচিব আল্লামা সাজিদুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট সাব কমিটি গঠন করা হয়।