১৮ মামলার পরোয়ানাভুক্ত আসামি যশোরের যুবদলনেতা রিপন চৌধুরী আটক

0
12

নিজস্ব প্রতিবেদক :
যশোরের রাজীব হাসান চৌধুরী (৪৫) ওরফে রিপন চৌধুরীকে ঢাকার লালবাগ এলাকা থেকে আটক করেছেন র‌্যাব-৬ যশোরের সদস্যরা। যুবদলের কেন্দ্রীয় নেতা রিপন জেলা বিএনপির সাবেক সভাপতি প্রয়াত শহিদুল ইসলাম চৌধুরীর ছেলে। শুক্রবার রাতে র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লে. এম নাজিউর রহমানের নেতৃতে একটি টিম ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

র‌্যার জানিয়েছে, ১৮ মামলার পরোয়ানাভুক্ত আসামি রিপন চৌধুরী। তার বিরুদ্ধে হত্যার চেষ্টা, চাঁদাবাজি ও নাশকতামূলক মামলা রয়েছে।
আজ শনিবার (৬ মে) র‌্যাব যশোরের কার্যালয়ে র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার এম. নাজিউর রহমান জানান, ২০১৪ হতে ২০১৮ সাল পর্যন্ত যশোর শহরের বিভিন্ন স্থানে ককটেল বোমা ও পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটিয়ে মারাত্মক ক্ষতি সাধনসহ জনসাধারণের জানমালের ব্যাপক ক্ষতি করেন রিপন চৌধুরী। তার বিভিন্ন অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েন। তার বিরুদ্ধে ১৩টি বিস্ফোরকসহ বিশেষ ক্ষমতা আইনে, একটি সন্ত্রাস বিরোধী আইনে, দুটি বিশেষ ক্ষমতা আইনে, দুটি হত্যা চেষ্টাসহ মোট ১৮টি মামলা রয়েছে। তিনি পাঁচ বছর ধরে পলাতক ছিলেন। জিজ্ঞাসাবাদে তিনি এসব ঘটনার সত্যতা স্বীকার করেছেন বলে জানিয়েছেন এই র‌্যাব কর্মকর্তা।