২৯শে ডিসেম্বর যশোর মোমিন গার্লস স্কুলের প্রাক্তন ছাত্রী পুনর্মিলনী, ১০ ডিসেম্বর শেষ হবে রেজিস্ট্রেশন

0
1910

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৯শে ডিসেম্বর ৮২ বছরে পা দিতে যাচ্ছে যশোরের নারী শিক্ষার তীর্থ স্থান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়রে। আর এ উপলক্ষে প্রাক্তন ছাত্রী পুনমিলনী অনুষ্ঠানের আয়োজন করেছে বিদ্যালয়টি।

এতমধ্যে কয়েক হাজার প্রাক্তন ছাত্রীরা রেজিস্ট্রেশন করেছেন বলে জানয়েছেন আয়োজক কমিটি । আগামী ১০ ডিসেম্বর শেষ হবে রেজিস্ট্রেশন।

এ উপলক্ষে আয়োজক কমিটি হাতে নিয়েছে নানা ধরনের অনুষ্ঠানমালার। যেখানে সামিল হওয়ার জন্য প্রাক্ত ছাত্রীদের রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ জানিয়েছেন আয়োজক কমিটি।

১৯৩৫ সালে তৎকালীন জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মোমিন উদ্দীনের ঐকান্তিক প্রচেষ্টা ও যশোর ঘোপ নিবাসী জনাব ইয়াহিয়া খানসহ আগ্রহী শিক্ষনুরাগী ব্যক্তিবর্গের ঐকান্তিক সহযোগিতায় ‘‘মোমিন গার্লস স্কুল’’ নামে এ প্রতিষ্ঠানটি স্থাপিত হয়। সূচনালগ্ন থেকে ১৯৬২ সাল পর্যন্ত ‘‘মোমিন গার্লস স্কুল’’ স্থানীয় জনমানুষের প্রচেষ্টায় হাজার সীমাবদ্ধতার উর্ধ্বে সুচারুভাবে এ অঞ্চলের অবহেলিত নারীদেরকে শিক্ষয় উদ্বুদ্ধ করেছেন। ১৯৬২ সালে এ প্রতিষ্ঠান (মোমিন গার্লস স্কুল) টি সরকারি করা হয় এবং স্কুলের নতুনভাবে নামকরণ করা হয় ‘‘যশোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। তবে এ জনপদের প্রতিটি মানুষের কাছে প্রতিষ্ঠানটি ‘‘মোমিন গার্লস স্কুল’’ নামে ব্যাপক পরিচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here