৩২৫ রানের টার্গেট নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
249

ক্রীড়া ডেস্ক : ভারতের দেওয়া ৩২৫ রানের জবাবে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। তবে ব্যাটিং লাইন আপে শুরুতেই পরিবর্তন এনেছে টাইগাররা। তামিম ইকবাল নয় সৌম্য সরকারের সঙ্গে আজ মাঠে নেমেছেন ইমরুল কায়েস।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ ওভারে ৮ রান সংগ্রহ করেছে টাইগার বাহিনী। সৌম্য ৬ বলে ২ এবং ইমরুল কায়েস ৬ বলে ৬ রান নিয়ে অপরাজিত আছেন।

এর আগে দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান ও কেদার যাদবের ব্যাটিংয়ের ওপর ভর করে টাইগারদের সামনে ৩২৫ রানে বড় স্কোর দাঁড় করায় ভারত।

দিনের শুরুতে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে পরপর দুই উইকেট হারিয়ে বড় ধাক্কা খায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। একের পর এক ভারত শিবিরে শুরুতে উপর্যুপরি আঘাত হানেন টাইগার বোলাররা। শুরুতেই ভারতের দুই উইকেট তুলে নেন মুস্তাফিজ ও রুবেল হোসেন।  দলীয় ৩ রানে ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মাকে ফেরান রুবেল। তারপর সপ্তম ওভারের প্রথম বলেই অজিঙ্কা রাহানেকে ফেরান মুস্তাফিজ।

তারপর শুরুর ধাক্কা সামলে বড় জুটি উপহার দেন শিখর ধাওয়ান ও দীনেশ কার্তিক। কিন্তু সানজামুলের জোড়া আঘাতে জুটি ভাঙে ভারতের। সানজামুলের বলে মিডউইকেটে মেহেদী হাসান মিরাজের হাতে তালুবন্দি হন শিখর ধাওয়ান। কিছুক্ষণ পরে কেদার যাদবকেও নিজের শিকারে পরিণত করেন সানজামুল ইসলাম। সানজামুলের জোড়া আঘাতে ভারতের দুই উইকেটের পতন ঘটলেও রানের চাকা তরতর করে এগিয়ে চলে কোহলিদের। আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনে প্রথম অভিষেক হয় রাজশাহীর ২৭ বছর বয়সী এ ক্রিকেটারের।

তবে দীনেশ কার্তিক অনবদ্য ৯৪ রানের ইনিংস খেলে অবসরে যান। ক্রিজে নামেন আরেক মারকুটে ব্যাটসম্যান হার্দিক পাণ্ডিয়া। মাত্র ৫৪ বলে ৬টি চার ও ৪টি ছয়ের মারে  তুলে নেন অনবদ্য ৮০ রান। তাকে বেশ ভাল সঙ্গ দেন রবীন্দ জাদেজা। তবে শেষ দিকে ভারত শিবিরে আবার আঘাত হানেন টাইগার পেসার রুবেল হোসেন রুবেল তুলে নেন জাদেজা ও অশ্বিনের উইকেট।

শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩২৪ রান সংগ্রহ করে ভারত। জয়ের জন্য এখন বাংলাদেশের প্রয়োজন ৩২৫ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here