৮৯তম একাডেমি অ্যাওয়ার্ড

0
338

সেরা ছবি মুনলাইট, অভিনেতা কেসি অ্যাফ্লেক, অভিনেত্রী এমা স্টোন

জলসা ডেক্স : কেসি অ্যাফ্লেক এবং এমা স্টোন৮৯তম একাডেমি অ্যাওয়ার্ডে সেরা ছবির পুরস্কার জিতেছে ‘মুনলাইট’। কৃষ্ণাঙ্গ এক কিশোরের শৈশব থেকে যৌবনের ঘটনাবহুল জীবন আখ্যান নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন কেসি অ্যাফ্লেক। ‘ম্যানচেস্টার বাই দ্য সি’ ছবিতে অভিনয়ের জন্য তাকে এ পুরস্কার দেওয়া হয়। ‘লা লা ল্যান্ড’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর মুকুট জিতেছেন হলিউড তারকা এমা স্টোন। বেস্ট সং ক্যাটাগরিতে অস্কার জিতেছে ‘লা লা ল্যান্ড’ ছবির ‘সিটি অব স্টারস’ গানটি।

সেরা অভিনেতার দৌড়ে কেসি অ্যাফ্লেক-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন ‘হ্যাকসো রিজ’-এর অ্যান্ড্রু গারফিল্ড, ‘লা লা ল্যান্ড’-এর রায়ান গসলিং, ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’-এর ভিগো মরটেনসেন ও ‘ফেন্সেস’-এর জন্য ডেনজেল ওয়াশিংটন। তবে অস্কারমঞ্চে শেষ হাসি হাসেন কেসি অ্যাফ্লেক।

সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে এমা স্টোনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন ‘এলো’-ইসাবেল হুপার্ট, লাভিং-এর রুথ নেগা, জ্যাকি-এর নাটালি পোর্টম্যান, ফ্লোরেন্স ফস্টার জেনকিন্স)-এর মেরিল স্ট্রিপ।

‘ফেঞ্চেস’ ছবিতে অভিনয়ের জন্য সেরা সহ–অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ভায়োলা ডেভিস। সেরা সহ-অভিনেতার পুস্কার জিতেছেন মাহারশালা আলী (মুনলাইট)। সেরা বিদেশি ভাষার ছবির পুরস্কার পেয়েছে আসগর ফারহাদির ইরানি ছবি ‘দ্য সেলসম্যান’।

হলিউডের ডলবি থিয়েটারে বালাদেশ সময় সোমবার ভোর সাড়ে ৭টার দিকে বসে অস্কারের এবারের আসর। এখন পর্যন্ত যেসব বিভাগে পুরস্কার ঘোষণা করা হয়েছে সেগুলো হচ্ছে:

কস্টিউম ডিজাইন : ফ্যান্টাস্টিক বিস্ট অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম।

ডকুমেন্টারি ফিচার : ও.জে. : মেইড ইন আমেরিকা।

মেকআপ অ্যান্ড হেয়ারস্টাইলিং : সুইসাইড স্কোয়াড।

শব্দ মিশ্রণ : কেভিন ও’কনেল (হ্যাকসো রিজ)।

শব্দ সম্পাদনা : অ্যারাইভাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here