‌‘রাতের অন্ধকারে নয়, দিনের আলোতেই আওয়ামী লীগকে প্রতিহত করা হবে’

0
87

নিজস্ব প্রতিবেদক : রাতের অন্ধকারে নয়, দিনের আলোতেই আওয়ামী লীগকে প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার বিকেলে যশোর জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন গয়েশ্বর চন্দ্র রায়।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোরে বিএনপির কর্মসূচিতে হামলা, স্থানীয় বিএনপি নেতাদের বাড়ি ও দলীয় কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তিনি বলেন, ‘বাঁচি-মরি, জনগণের জন্য গণতন্ত্রের আন্দোলন চলবে। দমন নিপীড়ন করে এ আন্দোলন ঠেকানো যাবে না’।

সংবাদ সম্মেলনে উপস্থিত বিএনপির জাতীয় স্থায়ী কমিটির আরেক সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘রাজপথ রক্তে রঞ্জিত হবে জেনেই আমরা মাঠে নেমেছি। আওয়ামী লীগকে প্রতিহত করতে আমরা জানি’।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের আগে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির এ দুই নেতা বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের বাড়ি ও জেলা কার্যালয় পরিদর্শন করেন। গত শুক্রবার গভীর রাতে অমিতের বাড়িসহ যশোর বিএনপির শীর্ষ চার নেতার বাড়িতে যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে অভিযোগ। এরপর রবিবার দুপুরে আবারও অমিতের বাড়ি ও গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এ দিন জেলা বিএনপির কার্যালয়ও ভাঙচুর করে যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা।