অস্ট্রেলিয়া-দ. আফ্রিকা সিরিজে ফিরছেন নাসির

0
344

ক্রীড়া ডেস্ক: দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ ও দক্ষিণ আফ্রিকার সফরের জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক দলে ডাক পেয়েছেন দুই ব্যাটসমান নাসির হোসেন, এনামুল হক বিজয় এবং পেসার আল-আমিন হোসেন ও আবুল হোসেন রাজু।

প্রাথমিক স্কোয়াডে আরো বেশ কিছু অনিয়মিত মুখও রয়েছে। তারা হলেন- সাকলাইন সজীব, মুক্তার আলী ও তানভীর হায়দার। নিউজিল্যান্ড সফরে দুইটি ম্যাচ খেলেছিলেন লেগ স্পিনার তানভীর। ওই দুই ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি তানভীর।

প্রাথমিক দলে সুযোগ পাওয়া খেলোয়াড়দের নিয়ে আগামী ১০ জুলাই থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প।

আগামী ১৮ আগস্ট বাংলাদেশে সফরে আসবে অস্ট্রেলিয়া। এরপর ২২ তারিখ থেকে দুই দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা। ২৭ আগস্ট থেকে মিরপুর শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। আর ৪ আগস্ট থেকে চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে বাংলাদেশ। সেখানে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। মূল লড়াইয়ে নামার আগে একটি তিনদিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ।

প্রাথমিক দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, এনামুল হক, আবুল হাসান রাজু, আল-আমিন হোসেন, নাসির হোসেন, মুক্তার আলী, তানভীর হায়দার, সাকলাইন সজীব ও শফিউল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here