আইপিএলে থাকছে না পুণে-গুজরাট

0
396

ক্রীড়া ডেক্স : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরবর্তী আসরে থাকছে না রাইজিং পুনে সুপারজায়ান্ট ও গুজরাট লায়ন্স। চুক্তি অনুযায়ী ২০১৬-১৭ এই দুই আসরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিল দল দুটি। কারণ ২০১৩ সালের ম্যাচ ফিক্সিং কাণ্ডে ১৬-১৭ আসরের জন্য চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে সাসপেন্ড করে আরএম লোধা প্যানেল। ফলে দল দুটির স্থান পূরণ করতে আইপিএলে যুক্ত হয় পুনে ও গুজরাট।

গুজরাট লায়ন্সের মালিক কেশব বানশাল জানিয়েছেন, ‘চুক্তির ভিত্তিতে দুটি নতুন দলকে টুর্নামেন্ট থেকে বেরিয়ে যেতে হবে। যখন আমরা দলটি কিনেছিলাম তখন স্পষ্টভাবেই চুক্তি হয়েছিল দুই বছরের জন্য এই দল আমরা কিনছি। দুই বছরের পর দুটো দল বেরিয়ে যাবে এবং দুটি দল ফিরে আসবে। ’

২০১৫ সালে আরএম লোধা প্যানেল ২০১৩ সালের ম্যাচ ফিক্সিং কাণ্ডে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস এই দুই দলকে সাসপেন্ড করার পক্ষে রায় দেয়। দুই দলকেই দুই বছরের জন্য বাতিল করা হয়। এই দুই দল আইপিএল থেকে ছিটকে যাওয়ায় শূন্যস্থান পূরণের জন্য নতুন দুটি দলের প্রয়োজন হয়। এই দল গুজরাট লায়ন্স এবং রাইজিং পুনে সুপারজায়ান্টের চুক্তি ২০১৭ সালেই শেষ হচ্ছে। তবে জল্পনা ছিল আইপিএল ২০১৮ সালে ১০টি দল খেলবে। অর্থাৎ এ বছরের ৮টি দল এবং চেন্নাই ও রাজস্থান ফিরে আসাতে মোট ১০টি দল।

কিন্তু কেশব বানশাল স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘সুযোগ থাকলে আমরা নিশ্চয়ই টুর্নামেন্টে অংশগ্রহণ করব, কিন্তু বর্তমান চুক্তিতে এই সিজনের পরে এই দুই দলকে খেলার অনুমতি দেয়া হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here