আওয়ামী লীগের নেতার পাঁচ ভল্টে ৫ কোটি টাকা

0
422

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ সভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়ার কাছ থেকে পাঁচটি ভল্ট উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এগুলো থেকে নগদ পাঁচ কোটি পাঁচ লাখ টাকা এবং ৭৩০ ভরি সোনা জব্দ করা হয়েছে। তবে কাউকে আটক করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার দুপুরে রাজধানীর সুত্রাপুরের ৩১ বানিয়ানগরে একটি বাড়িতে র‌্যাব অভিযান চালিয়ে টাকা ভর্তি তিনটি ভল্ট পায়। সেখানে থেকে এক কোটি পাঁচ লাখ টাকা এবং ৭৩০ ভরি সোনা ও পাঁচটি অগ্নেয়াস্ত্র উদ্ধার করে। বাকি দুটি ভল্টের মধ্যে একটির সন্ধান পাওয়া যায় তার নারিন্দার বাড়িতে। দ্রুত সেখানেও অভিযান চালায় র‌্যাব।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক (এএসপি) মিজানুর রহমান বলেন, উদ্ধার করা পাঁচটি ভল্টে পাঁচ কোটি পাঁচ লাখ টাকা পাওয়া গেছে।

অভিযান শেষে রাজধানীর শরৎ গুপ্ত রোডের ২২/২ বাড়িতে পাওয়া পঞ্চম ভল্ট থেকে দুই কোটির বেশি টাকা জব্দ করা হয়েছে বলে জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি রাজধানীর ইংলিশ রোড থেকে পাঁচটি ভল্ট ভাড়া নেন কে বা কারা। পরে তথ্য সংগ্রহ করে জানতে পারি, ভল্টগুলো রুপন ও এনামুল- এই দুই ভাই ভাড়া নিয়েছেন। ক্যাসিনোর লাভের টাকা এসব ভল্টে রাখা হয়েছে।

আজকের মতো অভিযান সমাপ্ত হলেও, এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‌্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here