আজ রাষ্ট্রপতি পদক নেবেন রেশমা, বেলাল ও রব্বানী

0
153

নিজস্ব প্রতিবেদক: অপরাধ দমনে সাহসিকতা ও বীরত্বপূর্ণ এবং মামলা তদন্তে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ক সার্কেল বেলাল হোসাইন মহামান্য রাষ্ট্রপতি পদকে (পিপিএম) ভূষিত হচ্ছেন। ২০২১ সালে সারা দেশের তালিকায় বেলাল হোসাইন ওই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

এর আগে ২০২০ সালে যশোরের দুইজন পুলিশ কর্মকর্তার নাম পিপিএম পদকে তালিকাভুক্ত হয়। কিন্তু করোনা মাহামারির কারণে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়নি। ফলে এবারই ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে দুই বছরের পুরস্কারপ্রাপ্তদের একসাথে পুরষ্কৃত করা হবে। ওই দুইজন হলেন, যশোরের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার ক সার্কেল গোলাম রব্বানী ও পিবিআই এর পুলিশ সুপার রেশমা শারমীন। আজ পদক নেবেন তারা।

যশোর ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানিয়েছেন, যশোরের কোটায় ২০২০ সালে গোলাম রাব্বানী ও রেশমা শারমীন পিপিএম পদকের জন্য মনোনীত হয়েছিলেন। কিন্তু তাদের হাতে পুররস্কার তুলে দেয়া সম্ভব হয়নি করোনার কারণে। আর এবার হয়েছেন বেলাল হোসাইন।

তিনি জানিয়েছেন, এছাড়া আইজিপি পদকের জন্য যশোরের দুইজন পুলিশ কর্মকর্তা মনোনীত হয়েছেন। এরা হলেন, মণিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান ও ডিবি পুলিশের উপপরিদর্শক মফিজুল ইসলাম। ২০২০ ও ২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ এই পদক এক সাথে রোববার (আজ) তুলে দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তদের হতে ক্রেস্ট তুলে দেবেন বলে জানাগেছে।