আন্তর্জাতিক ক্রিকেটে বাদ পড়ার সম্ভাবনা যুবরাজের!

0
427

ক্রীড়া ডেস্ক: ভারতের যুবরাজ সিং চ্যাম্পিয়নস ট্রফিতে তেমন ভালো পারফরম্যান্স করতে পারেননি। তাই ট্রফি শেষ হওয়ার পরই জাতীয় দলে তার ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনা শুরু হয়ে যায়। এদিকে সাবেক ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের এক মন্তব্যে সে জল্পনা আরো বাড়িয়ে দিয়েছে। এক সাক্ষাৎকারে রাহুল জানান, ‘২০১৯ বিশ্বকাপের জন্য এখন থেকেই ধোনি ও যুবরাজের বিকল্প খোঁজা দরকার। ‘ আর এমন কথা থেকেই হাওয়ায় ভাসছে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাদ পড়তে পারেন যুবরাজ!

তবে যুবরাজ সিংয়ের পরিবর্তে ভারতীয় দলে কোন ক্রিকেটার জায়গা পাবেন, তা নিয়েও গুঞ্জন চলছে ক্রিকেটমহলে। বিশ্লেষকরা মনে করছেন, মিডল অর্ডারে জায়গা পাওয়ার দৌঁড়ে যথাক্রমে এগিয়ে রয়েছেন সুরেশ রায়না, দীনেশ কার্তিক, মনীশ পান্ডে, ঋষভ পান্থ এবং লোকেশ রাহুল।

যুবরাজ ২০০০ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পরে সীমিত ওভারের ক্রিকেটে দেশের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালের বিশ্বকাপ জয়ের পিছনে অন্যতম কারিগরও তিনি। এরপর ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তিনি। পরে শুধুমাত্র ক্যান্সারকেই তিনি হারিয়ে আসেননি, একই সঙ্গে ফিরেছেন জাতীয় দলেও। তবে ইদানীং ভালো ইনিংস দর্শকদের উপহার দিতে ব্যর্থ যুবরাজ। এই পরিস্থিতিতে নির্বাচকরা তার বিকল্প ভাবছেন কিনা, তা অবশ্য সময়ই বলে দিবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here