আফিফকে এত দেরিতে নামানো হলো কেন? জানতে চাইলেন প্রধানমন্ত্রী

0
274

স্পোর্টস ডেস্ক : তারুণ্যে ভর দিয়ে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে অবিশ্বাস্য জয় পেয়েছে বাংলাদেশ। আফিফ ও মোসাদ্দেকের ৮২ রানের জুটিতে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে টাইগাররা। এমন জয়ে দলকে শুভেচ্ছা ও অভিনন্দন এবং শুভকামনা জানানোর পাশাপাশি তরুণ আফিফ হোসেন ধ্রুবকেও অভিনন্দনে সিক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, সাকিব ও মুশফিক অল্প সময় ও সংগ্রহে আউট হবার পর মাননীয় প্রধানমন্ত্রী আমাকে ফোন দিয়ে বললেন, ‘এসব কি হচ্ছে?’ তারপর আফিফের সাহসী, স্বচ্ছন্দ ও সাবলীল ব্যাটিং দেখে বলেন, ‘আফিফকে কেন এত দেরিতে এবং নিচে নামানো হলো?’

বিসিবি সভাপতি বলেন, প্রধানমন্ত্রী খেলার মাঝেই ফোন করছিলেন। বলছিলেন, ‘পাপন এইটা কি হচ্ছে? এ রকম হচ্ছে কেন?’ উনি তখন চিন্তিত। তারপর যখন আফিফ আসল। আফিফের খেলা দেখে বললেন, ‘ও আগে নামে নাই কেন? একে তো আগে দেখিনি!’ আমি বললাম, আপা ও তুলনামূলকভাবে একদম নতুন। এসেছে মাত্র ১৯ বছর বয়স। ওর আসলে পাঁচে খেলার কথা ছিল। যাই হোক যেখানে খেলেছে সেট বড় কথা না। ভালো খেলেছে। উনি বললেন, ‘ভালো খেলেছে, ওর খেলা দেখছি।’

নাজমুল হাসান পাপন বলেন, খেলা শেষ হওয়ার আগে আগেও প্রধানমন্ত্রী ফোন করে বলেছেন, ‘আমার তো দোয়া করতে করতে গলা শুকিয়ে যাচ্ছে।’ উনি (প্রধানমন্ত্রী) প্রতিটা বলই দেখেছেন। ও (ধ্রুব) আউট হওয়ার আগে যে চার মারল, এটা দেখে বলেছেন, ‘এই শটটা দারুণ খেলেছে।’ তাই খেলা শেষ হওয়ার পর পর ভাবলাম আমি একটু কথা বলিয়ে দেই। এত আফিফের কথা বলছেন যখন। যেহেতু অধিনায়ক সাকিবও আছে। ওদের সঙ্গে কথা বলেছেন। তাদের সঙ্গে কি কথা বলেছেন, আমি আসলে জানি না।

৫২ রান করে ম্যাচ সেরার পুরস্কার জিতে সংবাদ সম্মেলনে আসেন আফিফ। প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা হলো এমন প্রশ্নের জবাবে আফিফ বলেছেন, উনি আমাকে অভিনন্দন জানিয়েছেন। ম্যাচ জেতায় পুরো দলকে শুভেচ্ছা জানিয়েছেন।

প্রসঙ্গত, টি২০ ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে অবিশ্বাস্য জয় পেল হারের বৃত্তে থাকা বাংলাদেশ। অভিজ্ঞদের ব্যর্থতায় ৯.৩ ওভারে ৬০ রানে ৬ উইকেট হারিয়ে প্রায় হেরেই গিয়েছিল টাইগাররা।

এরপর দুই তরুণের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। আফিফ হোসেনকে নিয়ে এগুতে থাকেন মোসাদ্দেক। ৪৭ বলে তারা তোলেন ৮২ রান। জয় থেকে অল্প দূরে থাকতে বিদায় নেন আফিফ। তার আগে করেন ক্যারিয়ার সেরা ৫২ রান। মোসাদ্দেক ২৪ বলে দুই ছক্কায় করেন অপরাজিত ৩০ রান। সাইফউদ্দিন ২ বলে ৬ রান করে অপরাজিত থাকেন।

সপ্তম উইকেট জুটিতে তাদের অনবদ্য ব্যাটিংয়ে ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here