ইউএনও’র উদ্যোগে স্বেচ্ছাশ্রমে ভবদহে কচুরি অপসারণ ।। জেলা ছাত্রলীগের ধন্যবাদ জ্ঞাপন

0
11730

নিজস্ব প্রতিবেদক : অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ভারপ্রাপ্ত) উদ্যোগে ভবদহ অঞ্চলের সুন্দলী ইউনিয়নে স্বেচ্ছাশ্রমে খালের কচুরিপানা অপসারণ করা হচ্ছে। আজ শুক্রবার এই কাজ শুরু করা হয়। ইউএনওর ডাকে উপজেলা প্রশাসনের সব দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী, অভয়নগর উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগের নেতাকর্মী, সাংবাদিক, ভবদহ পানি নিস্কাশন সংগ্রাম কমিটির সদস্য এবং এলাকাবাসী মিলে পাঁচ শতাধিক লোক স্বেচ্ছাশ্রমে কচুরিপানা অপসারণের কাজে অংশ নেন। ভবদহ এলাকার সুন্দলী, মশিয়াটি, ভাটবিলা, ফুলেরগাতী, রাজাপুর বাড়েদা গ্রামের সব খালে একযোগে কচুরিপানা ও পাটা অপসারণ কাজ করা হয়। সকাল আটটায় শুরু করে বিকেল চারটায় প্রথম প্রথম দিনের কাজ শেষ করা হয়।
ভারপ্রাপ্ত ইউএনও মনদীপ ঘরাই বলেন, ‘সবাই মিলে কাজ করলে কোনো বাধাই বাধা মনে হয় না। যত দ্রুত সম্ভব জলাবদ্ধতা দূর করতে আমি চেষ্টা করছি।’
স্বেচ্ছাশ্রমে নিয়োজিতদের ইউএনও’র পক্ষ থেকে দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়।
সরেজমিন দেখা গেছে, খালগুলোতে যে পরিমাণ কচুরিপানা জমেছে, তা পরিস্কার করতে বেশ সময় লাগবে।
এ বিষয়ে ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির এক নেতা বলেন, এমন উদ্যোগে যদি সবাই সাড়া দেয়, সব বাধা অপসারণ করা সম্ভব।
এ দিকে যশোরের অভয়নগর, সুন্দলী ইউনিয়নে পানিবন্দি মানুষের এলাকার পানি দ্রুত নিষ্কাশন এর জন্য আজ ভোর বেলা থেকে ভবদহ নদীতে শেওলা অপসারণের জন্য একটানা বিকাল পর্যন্ত সেচ্ছাশ্রমে কাজ করায় অভয়নগর উপজেলা ছাত্রলীগ, পেীর ছাত্রলীগসহ সকলকে ধন্যবাদ জানিয়েছে যশোর জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী ও সম্পাদক ছালছাবিল আহমেদ জিসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here