ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন ৬ ইউপি সদস্য

0
182

নিজস্ব প্রতিবেদক : অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে যশোর সদরের চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্নার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ওই ইউনিয়নের ৬ ইউপি সদস্য।
আজ বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য গোলাম মোস্তফা।
এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সিরাজুল ইসলাম, ৬ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল মান্নান, ৭ নম্বর ওয়ার্ডের সদস্য আনিচুর রহমান, ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুস সবুর ও ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. গিয়াস উদ্দীন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউপি সদস্য গোলাম মোস্তফা বলেন, ২০১৬ সালের ৩১ মার্চ নির্বাচনে নির্বাচিত হয়ে ওই বছরের সেপ্টেম্বর মাসের ৪ তারিখে শপথ নিয়ে আমরা ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনায় অংশগ্রহণ করি। কিন্তু চেয়ারম্যান মুন্না আজ পর্যন্ত উন্নয়নমূলক কোনো কাজে আমাদের সম্পৃক্ত রাখেননি। সমস্ত কাজ তিনি পোষা দালালদের দিয়ে পরিচালনা করেন। আমরা কিছু বললে আমাদের গালিগালাজ করে প্রাণনাশের হুমকিসহ এবং মামলায় জড়ানোর হুমকি দেন। আজ পর্যন্ত আমাদের কোনো সম্মানিভাতাও দেয়া হয়নি।
তারা অভিযোগ করেন, তিনি বিভিন্নভাবে ইউনিয়নের জনগণের কাছ থেকে অবৈধভাবে অর্থ আদায় করেন। তার পোষা গুন্ডাবাহিনী দিয়ে জমি দখলের মাধ্যমে চাঁদা আদায় করেন। এ ব্যাপারে আমরা যশোর জেলা প্রশাসকের কাছে আবেদন করেছি।
সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউপি সদস্যরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিষয়টির সঠিক তদন্ত ও উপযুক্ত ব্যবস্থা গ্রহণেরর দাবি জানান। জানতে চাইলে চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না,বলেন, ওই সকল ইউপি সদস্যরা ইউনিয়ান পরিষদে আসেনা এবং তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপকর্মের অভিযোগ রয়েছে৷ বয়স্ক ভাতা ও বিধবা ভাতার কার্ডের জন্য গরীব মানুষের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে এই কারনে তাদেরকে ইউনিয়ান পরিষদ থেকে তাড়িয়ে দিয়েছি৷ তাই তারা আমার বিরুদ্ধে এসব করে বেড়াচ্ছে৷